Ruchira Roy

Classics Others Children

4.3  

Ruchira Roy

Classics Others Children

ঘুরে দেখা

ঘুরে দেখা

2 mins
202


শরীরটা বিছানায় এলিয়ে দিল মৌমিতা।আজ ও সত্যিই ক্লান্ত। অফিসে এমনিতেই কাজের চাপ চলছে তার ওপর বস আবার নতুন প্রজেক্টের জন্য প্রেজেন্টেশন রেডি করতে বলেছে ।


চোখ দুটো বুজতে না বুজতেই পাশে থাকা ফোনটাতে একটা নোটিফিকেশন ঢোকে। প্রায় কিছুটা বিরক্ত হয়েই ফোনটা হাতে নেয় মৌমিতা। ডিসপ্লেতে বড়ো বড়ো অক্ষরে নোটিফিকেশন এসেছে " 917877550011 added you to 'the old days' " নোটিফিকেশনটাতে ক্লিক করতেই স্ক্রিন জুড়ে খুলল হোয়াটসঅ্যাপ। অনেকেই আছে গ্রুপটাতে তবে ও কাউকেই চেনে বলে ওর মনে হল না। তাই বিরক্ত হয়ে গ্রুপ থেকে "exit" ক রবে ঠিক তখনই ওর চোখ পড়ল "group profile picture" টাতে । একটা গ্রুপ অফ স্কুল স্টুডেন্টদের সাদা-কালো ছবি। চোখ আটকে গেল মৌমিতার। মুহূর্তের মধ্যে ওর শরীরের সব ক্লান্তি চলে গেল। চবিটার ঠিক মাঝামাঝি একটা মেয়ে এক হাত দিয়ে তার পাশে দাঁড়ানো ছেলেটাকে মারছে আর অন্য হাতে "peace" সাইন করে দাঁড়িয়ে আছে। এটা 13 বছর আগের সেই মৌমিতা।ছোট থেকেই খুব ডানপিটে মৌমিতা।স্কুলে কারোর না কারোর পেছনে সব সময় লেগেই থাকত ও। তবে তার জন্য টিচারদের কাছ থেকে কিছু কম বকা খায়নি ও।মৌমিতার চোখের সামনে ভেসে উঠলো তার ছোট বেলাটা। মায়ের পার্স থেকে প্রায় রোজই লুকিয়ে লুকিয়ে টাকা নিয়ে যেত ও আর সেটা দিয়ে স্কুলের বাইরে বসা চুরমুর ওয়ালার থেকে চুরমুর কিংবা মাঝে মাঝে পেয়ারা ওয়ালার পেয়ারা খেতে। মৌমিতার মনে পড়ে গেল ও আর ওর বেস্টফ্রেন্ড সৌমি দুজনে মিলে টিফিনের আগের পেরিয়ডে ক্লাস চলাকালীন বন্ধুদের টিফিন চুরি করে খেয়ে নিত।আর যেদিন যেদিন বৃষ্টি পড়তো সেদিন সেদিন বাড়ি ফেরার পথে ও আর ওর বন্ধুরা মিলে খেলার মাঠে যেত - কখনো দোলনায় দুলতে আবার কখনও কখনও মাঠে জমে থাকা জলে পেপার বোট ভাসাতে।মৌমিতার মনে পড়ে গেল সেই সব দিনগুলোর কথা যখন ও আর ওর বন্ধুরা বৃষ্টির দিনে বাড়ি ফেরার পথে রাস্তায় জমে থাকা জলে লাফিয়ে একে অপরের জামা নষ্ট করত।যখন, কখনো কোন টিচার আবসেন্ট হলে লাস্ট বেঞ্চে বসে কাটাকুটি খেলত আর টিচারদের নতুন নতুন নাম দিত।তখন পড়া ছাড়া তাদের জীবনে আর কোনো চাপ ছিল না।


এসব ভাবতে ভাবতে মৌমিতার অজান্তেই ওর ঠোটের কোনে টুকরো হাসি আর চোখের কোনে জল চলে আসে।নিজের অজান্তেই বলে ওঠে "Those were the days"।


Rate this content
Log in

Similar bengali story from Classics