Abul Ahmed

Fantasy

1  

Abul Ahmed

Fantasy

এটাই জীবন

এটাই জীবন

1 min
302


এক বৃদ্ধ ভদ্রলোক তার ২৫ বছর বয়সের ছেলে সহ ট্রেনে করে বাসায় ফিরছেন। ছেলেটা ট্রেনের জানালা দিয়ে আশেপাশের প্রকৃতি দেখছে।


ছেলে: (ট্রেনের জানালা দিয়ে তাকিয়ে) "বাবা! কি মজা! দেখো, ট্রেনের বাইরের গাছগুলো সব পিছনের দিকে যাচ্ছে!"


বাবা: (হাসিমুখে) "Yah ... Cheers my son ..."




ছেলে: (কিছুক্ষণ পর) "বাবা! দেখো, কি সুন্দর পুকুর। পুকুরের উপর ঐ ছোট্ট ছোট্ট পাখিগুলো কোন পাখি, বাবা?"


বাবা: (হাসিমুখে) "ওগুলো মাছরাঙ্গা পাখি।"




ট্রেনে তাদের পাশে এক ভদ্রলোক বসা ছিলো। সে চিন্তা করে পাচ্ছে না যে কিভাবে এই ২৫ বছর বয়স্ক ছেলেটা বাচ্চাদের মতো আচরণ করছে, অল্প কিছু দেখেই আনন্দিত হচ্ছে। কিছুক্ষন পর বৃষ্টি পড়া শুরু করলো এবং বৃষ্টির কিছু ফোটা এসে ছেলেটার হাতের উপর পড়লো।




ছেলে: (খুব খুশি হয়ে) "বাবা! দেখো দেখো ... বাইরে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির ফোটা আমার হাতের উপর পড়ছে। "




এমন সময় ভদ্রলোক তার কোতুহুল দমন করতে পারলো না। সে তার ছেলেটার বাবাকে বললো, "আপনার ছেলে বয়স হিসেবে যথেষ্ট ইমম্যাচিউর। তাকে কেন একজন ভালো ডাক্তারের কাছে নিয়ে যান না। হসপিটালে ডাক্তারদের সাজেশন মতো চললে সে সুস্থ হয়ে যাবে।"




ছেলেটার বাবা উত্তর দিলো, "আমরা হসপিটাল থেকেই বাসা ফিরছি। সে এখন কমপ্লিট সুস্থ। তার চোখের অপারেশন হওয়ার পর আজ সে জীবনে প্রথমবারের মতো দেখতে পারছে।"




[We find it so easy to jump to conclusions and pass judgments… a humble reminder not to draw conclusions .]


Rate this content
Log in

More bengali story from Abul Ahmed

Similar bengali story from Fantasy