Ajay Shaw

Comedy

3  

Ajay Shaw

Comedy

দুষ্টু বউ

দুষ্টু বউ

2 mins
1.9K


রবিবার প্রতিদিন সকাল নটায় আমার বউ সারা ঘরজুড়ে নানাবিধ উপায়ে এলার্ম বাজাতে থাকে..


কিচেনে ফ্রাইপেন এর সাথে খুন্তির যেন দা-কুমড়া সম্পর্ক গড়ে তোলেন উনি... হাড়ি ধুতে গেলে কলের সাথে হাড়ির অনাকাংখীত ধাক্কা লাগবেই.. চুল আঁচড়াতে গেলে চিরুনি টেবিলের উপরে ঠুস করে পড়বেই... জানালা খুলতে গেলে একটার সাথে একটা ঠাস করে বাড়ি খাবেই... কাপড় ধোয়ার সময় বাথরুমের দরজা খোলা রেখে দেন ভুলে...


. . এদিকে মেয়ে আমার আরও একধাপ এগিয়ে!


পায়ের কাছে বসে বসে উনার ছবি আকার শখ জাগে... কটন দিয়ে ঘুমের মধ্যে আমার কান পরিস্কার করার চেষ্টা করে.. পিংপং বল দিয়ে ফ্লোরে টুংটুং শব্দে খেলার শখ জাগে...


নাহ আর পারলাম না...!


উঠে গিয়ে প্রণয়াকে কোল নিয়ে ফ্লোরে লেপ্টে বসে পড়েছি... চোখে রাজ্যের ঘুম... কিচেন থেকে বউ এসে বললো,


- কি ব্যাপার! এতো সকাল সকাল উঠে পড়লে যে??


- আচ্ছা তোমার সাথে আমার কোন শত্রুতা আছে??


- না তো!


- আমি কি বিয়ের সময় শশুর বাড়ি থেকে যৌতুক নিয়েছি??


- কি বলছো এসব তুমি শুভ!! সকাল সকাল উঠে তোমার মাথা গেছে... যাও ঘুমাও গিয়ে, আজ না রবিবার... উঠে পড়লে কেন??


- উঠে পড়েছি কি আর ইচ্ছে করে?? সকাল থেকেই পুরো ঘরজুড়ে মা-মেয়ে দুজন মিলে এলার্ম বাজিয়ে যাচ্ছো, ঘুমানোর কি কোন উপায় আছে??


- (ভ্রু কুঁচকিয়ে উত্তর দি),,, কথা কম বলো! কাজ করতে গেলে একটু আধটুকু শব্দ হবেই... এটা মেনে নিতেই হবে... আর বাচ্চা একটা মেয়ে খেলা করছে, তুমি এটাও সহ্য করতে পারো না?? কেমন বাবা হয়ছো তুমি!!


. . . হাতে খুন্তি দেখে আর কোন তর্কে জড়ালাম না.. পরিস্থিতি অনুকূলে রাখাই শ্রেয়... নালে হয়তো দুপুরে মাংসের বদলে মুলোর তরকারী জুটবে কপালে... চুপচাপ প্রণয়াকে কোলে নিয়ে বিছানায় আসলাম... মেয়ের মাথায় হাত বোলাতে বোলাতে জিজ্ঞেস করলাম,


-আচ্ছা মা! তুমি এই পিংপং বল কোথায় পেলে??


- মা কিনে দিয়েছে


- তুমি কি প্রতিদিন সকালে এটা দিয়ে টুংটুং করে খেলো?


- না বাবা! মা বলেছে এটা দিয়ে শুধু রবিবার সকালে খেলতে


. . হিটলারের কপাল ভালো আমার বউ উনবিংশ শতাব্দীতে জন্মায়নি,,,


Rate this content
Log in

Similar bengali story from Comedy