Arunava Sar

Tragedy Inspirational Others

4.0  

Arunava Sar

Tragedy Inspirational Others

দুর্দিনের দূরবীনে

দুর্দিনের দূরবীনে

2 mins
176


একটা টাকা পকেটে ছিলো না , তিন মাস কেটে গেছে লকডাউন চলছে ,আটা নেই বাড়িতে ,থলেটা রাস্তায় পরে গেছিলো ,হাত দিয়ে ঝাড়তে ঝাড়তে ভাবছিল,ধার নিলে কেমন হয় , ভেবে দেখল এটাও তো বাড়ছে , সোশাল মিডিয়া তে যাইনি এমনটানয় কিন্তু টাকা টা রেগুলার নয় আর নাটক করতে আজকাল আর তেমন ভালো লাগে না , নাটক করতে হলে দর্শক এর সামনে করবে ,৫ মিনিট হয়নি রাস্তায় পকেটে ৫ টাকা ঠেকলো হাতে ,বুঝছে খুচরো র ব্যবহার অনেকদিন করেনি ।যদিও সাহায্য করতে আসছে বাইরে থেকে ,তাও আত্মনির্ভর সুনীল কিছু কাজের সন্ধান সম্পর্ক এ ভাবছে ।

মোবাইল এ আগে গেম খেলা হতো ,পাউডার , পারফিউম ,ভালো জামা কাপড় কেনা হতো চৈত্রে ,লক ডাউন এর দুর্দিনে সেসব একদম হিসেবে এসেছে ,বাড়ি থেকে যেটুকু আসে ওইটুকু ,আর নিজে ও একটা চেষ্টা করছিল চাকরির,একটা চালাঘর এ থাকে সুনীল ।

স্মার্টফোন কেনা হয়নি , জিপি আর এস ফোন দিয়ে কাজ চালাচ্ছে ।

ক্যাফে গিয়ে খেলার চল কমছে হয়তঘরে ঘরে কম্পিউটার আসছে মনে হয় ,কোনো ঘরে চাল এর সমস্যা,জীবন ধারণ মুশকিলে ফেলছে ,

সুনীল ভেবেছিল এই ডিসেম্বর গেলেই ভালো চাকরির খোঁজ নেবে ,করোনা এমন জায়গায় গেলো ,যে আটকা পড়ল ,উৎসাহ , উদ্বীপনা আটকালো ,নাহলে সকালে মাঠে গিয়ে ছুট তো ,বন্ধ হলো ,স্যানিটাইজার কিনতে খরচা গেলো ,মাস্ক বাড়িতে আনতে খরচা গেলো ,তারপর টাকার খোঁজ রাখেনি সে ,কোন টাকা কী খাতে খরচ হচ্ছে ,কিছুই হয় ত খোঁজ ছিলো না ,

টিভি তে বাড়িতে থাকতে বলছে ,স্টে হোম , স্টে সেফ ।ইনকাম কোথায় ?বাইরে সতর্কতার সঙ্গে যেতে হয় ।

আজ এই সময় দাড়িয়ে একটা কথা সুনীল বুঝতে পারে ,

যেতে তো হয় ই , ই দুর্দিনে শুধুমাত্র অর্থে নয় উদ্দীপনায় , চেতনাতে প্রভাব পড়তে পারে ।

আরও কিছুর চেষ্টা ও করবে ঠিক করে ,হাঁটা বাড়িয়ে সামনের দোকানের দিকে এগিয়ে গেলো ।


Rate this content
Log in

Similar bengali story from Tragedy