Arunava Sar

Drama Crime Thriller

4.0  

Arunava Sar

Drama Crime Thriller

মাতঙ্গিনি লেন রহস্য : পর্ব ২ : অমলা দেবী

মাতঙ্গিনি লেন রহস্য : পর্ব ২ : অমলা দেবী

3 mins
232


৩৩, মাতোঙ্গীনি লেনের চৌরাস্তার সামনের বাগান ঘেরা বাড়িতে অনেক বড়ো ঘর , যেখানে গিয়ে ঢুকলাম , প্রায় ছ ফুট উচ্চতার রোগা যিনি ভদ্রলোক ইনি ই হচ্ছেন ছোট ছেলে যিনি থাকেন এদেশে , তার চোখের জল মুছিয়ে দিচ্ছেন অমলা দেবী , যিনি হচ্ছেন এ বাড়ির রান্নার মাসী ।

কানন দেবী অর্থাৎ মিসেস মুখারজী নিজেই উঠে কাজ করতে পারতেন , নিজেই সব কাজ করতেন , এমনকি রান্নাও ! 

অমোলাদেবী বাকিদের অর্থাৎ ছোটছেলে , বড়ছেলে বাড়িতে কেউ এলে তাদের জন্য রান্না করে দিতেন ।

 ইনি থাকেন বছরের প্রায় সারা সময়টাই বারাসাতের এই মাতঙ্গিনী লেণের এই বাড়িতে ।

বেনীদা আর আমাকে কে একটা জলচৌকি এগিয়ে এক গ্লাস শরবত এগিয়ে দিলেন অমলাদেবী ।

সরবত এর গ্লাস শেষ করে বসে রইলাম ।

অনেকক্ষন বসে রইলাম কিন্তু কোনো পাত্তা পেলাম না কারুরই । শোকের আবহে একটা কথা বলার কেউ নেই । হয়ত আমার আসাটা উচিত হয়নি ।

কিন্তু বেনিদার সঙ্গে আমার অভ্যাস জায়গায় জায়গায় যাওয়া , তার বসে এখানেও পা পড়েছে ।


দুপুরে ই ফিরে চলে এলাম , বিশেষ কিছু কথা বলা যায়নি , শুধু অমলা দেবী নিজে থেকেই বলেছিলেন , 

" বড় ছেলেটা সপ্তাহে একবার অন্তত আস্তই , দেখা করে যেত মায়ের সাথে, এবারই একটু যা দেরি হয়ে গেল, ওনাকে কিছু করে দিতে হয়না দিদি নিজে থেকেই সব বানিয়ে নিতে পারতেন , কিছু এগিয়ে দিতে হতনা , কিনতু হঠাৎ করে কি যে হয়ে গেলো  ," গলাটা ধরে আসছে অমলা দেবীর । 

 । সব প্রশ্ন , সব সময় করা যায়না ।

তবে একটা ব্যাপার বুঝলাম না , আমাদের যখন কোনো প্রশ্ন করার ই নেই তবে ডাকলো ই বা কেনো |

এমন প্রশ্ন মাথায় তো ঘুর্বেই , তবে বেণীদা আবার বেরোলো , তাই উত্তরটা পাওয়া গেলনা ।


বিকেলের দিকে বেণিদা বললো , " আসলে উনি আমাকে ডেকেছিলেন দিন কতক আগে ওনার অফিস ঘরে , ওনার কাজের টেবিলে , উনি তো উকিল আমাকে একটা কেস নিয়ে একটু দেখতে বলেছিলেন , সেটা কে চর্চা করতেই আজ আবার যেতে হতো , কিন্তু অমলাদেবী যাকে তুই দেখলি তিনি আমায় জানান ওনার মায়ের মৃত্যুর ব্যাপারে আর এটাও জানান যে, আমাকে আসতে বলছে নীরেন , তৎক্ষণাৎ চলে আসতে বললেন , কি যে হচ্ছে বুঝতে পারছে না অমলাদেবী । 

গিয়েও তো দেখলি , কেউ বিশেষ কিছু বলতে চাইল না । "

আমি বললাম , " একটা কথা ভালো বুঝতে পারি , জগিং যখন করতেন , ওনার মা যথেষ্ট

সবল ছিলেন যে নিজের কাজ নিজে করতে পারতেন , এমন অবস্থায় কেনই বা চলে যাবেন ।

বাড়িতে আর তো কেউ থাকেই না ! শেষে যে এলো ,

সে তো বড়ছেলে সিঙ্গাপুর থেকে ।"


বেনিদা কে কোন কেস এর জন্য মৃত্যুর দিন কতক আগে দেখা করতে গেছিলো মিসেস মূখার্জির ছোট ছেলের সঙ্গে সেইটা জিজ্ঞেস করা হল না ,

 সেটার ব্যাপারে জিজ্ঞেস করবো ভাবলাম ।

হঠাৎ টেলিফোন বেজে উঠলো ।

এবার আবার ডাক পড়লো যাবার জন্য । তবে

এবার আর আমি নয় গেলো শুধু বেণীদা । তাড়াতাড়ি ফিরে এলো , বললো " শরীর এ ভারী ডোজ পাওয়া গেছে ঘুমের ওষুধের , স্বাভাবিক বলে আর ধরাটা মুস্কিল হচ্ছে | "

ঠিক তাই , যেখানে মানুষটা কে বাইরে বেরোতে , খেতে কারুর সাহায্য লাগত না সে কিনা ঘুমের ওষুধ ওভার ডোজ খাবে অমন সবল মানুষ ওই বয়সে যাকে আমি কয়েক সপ্তাহ আগে জগিং করতে দেখেছি !

" তাছাড়া , একাই বা থাকবে কেনো , নিশ্চয়ই সম্পর্ক ও ভালো ছিল না বাড়ির সঙ্গে " আমি যোগ করলাম ।

"কেসটা কি সেটা টি বললে না যেটা র দেখা করেছিল ওনার ছোট ছেলের সঙ্গে "

" সেটা ওনার একটা কেস নিয়েই দেখা করতে বলেছিল , উনি ধীরস্থির ছিলেন না সেবারেও । অমলা দেবীর কাছে শুনেছি বড়ছেলেটা এসে বাড়ি বেছে দেবার ঝামেলা করত ।

কিন্তু চলে যেত থাকতো না । মা সম্পূর্ণ একা যেখানে থাকবে , সেখানে কেউ তাকে জোর করে কিছু খাওয়াতে যাবে কেনো ।" তাছাড়া বাড়িটা তো একজনের নামে থাকবে সেটা স্বাভাবিক , সেখানে কেউ জোর করবে বাড়ি বেঁচে চলে যেতে সেটাও স্বাভাবিক , যেটা স্বাভাবিক নয় সেটা কি বুঝতে পারছিস ?"


 বলতে বলতে আবার ফোন বেজে উঠলো



Rate this content
Log in

Similar bengali story from Drama