Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published
Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published

Goutam Nayak

Romance Others


3  

Goutam Nayak

Romance Others


চিঠি (তৃতীয় পর্ব) শারদ সংখ্যা

চিঠি (তৃতীয় পর্ব) শারদ সংখ্যা

2 mins 237 2 mins 237

অপূর্ব লেখনী। প্রেমের ভাষার গঠনশৈলী সত্যিই মুগ্ধকর।এই পত্র আমি সারাজীবন আগলিয়া রাখিবার চেষ্টা করিব। আমার নিকটেই এই বর্নময়ী মেদিনীতে অপূর্ব ললনার হৃদস্পন্দন অনুভব হইবে তাহা আমার স্মৃতির বাহিরে। পত্রপাঠ করিবার পর তাহা স্মৃতিগোচর হইলো।সুতরাং এটি বাস্তবে ঘটিতেছে; যেটি আমার কল্পনাকে মিথ্যা প্রমাণিত করিল। পত্রপাঠ করিয়া কাহারো যে কাজের ধীরগতি আসিতে পারে তাহা আমার কল্পনার বাহিরে। পত্রটি যে আমার হৃদ্যাভন্তরের ভাবনা ও লেখনীর বর্ণাঢ্যকরণ তাহা সে অন্তরে অন্তরে গভীর ভাবে অনুভব করিয়াছে তা খুবই স্পষ্ট।


প্রিয়,

      বিলাসিনী—

                                             আপনি কেমন আছেন???

আপনার নিকট হইতে যে উত্তর আসিবে তাহা আমি আশা করি নাই। উত্তরপত্র পাইয়া খুব খুশি হইয়াছিলাম। পত্র পাঠ করিবার ব্যাকুলতা এতটাই ছিল যে দ্রুত খুলিতে গিয়া তাহা দু ভাগে বিভক্ত হইয়া যায়। আফসোস হলেও সম্পূর্ণ পাঠ করিবার পর মনের সঞ্চালন ক্ষমতা অত্যন্ত বেড়ে গিয়েছিল ও এখনো তা বর্তমান। 

পত্রটিতে আমার অনুভূতি, দৃঢ় ভাবে ব্যক্ত করিবার সুযোগ পাই নাই।আপনাকে ধন্যবাদ, আমার অনুভূতিকে সরলীকরণ করিবার জন্য। প্রিয়ংবদা প্রেয়সী, আপনার প্রতি তীব্র কৌতূহল আমাকে অন্তঃপ্রবিষ্ট করিতেছে।

আপনি যে আমার অনুভব বুঝিতে পারিয়াছেন, তাহা শুনিয়া আমি অত্যন্ত আপ্লুত হইয়াছি। অনেকগুলি যৌবনকাল পেরিয়ে আসিয়াছি।অতীব একাকীত্ব অনুভব হচ্ছিলো;তাই এই সুশ্রী অপরাহ্নের অভিনব দৃশ্যে মগ্ন হইয়া পত্রটি এক অজানা ঠিকানার উদ্দেশ্যে লিখিলাম। মুহূর্তটা এততাই সুন্দর ছিল যে তাহা আমার ভালোবাসার লেখনি রূপ নিয়েছিল। ঠিকানাটি আমার অজানায় ছিল, কিন্তু কি জানি এই সুশ্রী অপরাহ্ন হয়তো আপনার সঙ্গে আলাপ করানোর উদ্দেশ্যেই বলিয়া দিয়েছে। অজান্তেই আপনার নিকট পত্র তাহার পথ, স্বয়ং' চয়ন করিআছে।

পত্রের প্রশ্ন গুলি আমাকে তীব্র বিদ্ধ করিয়াছে। ভালো লাগিয়েছে অনেককেই',তবে নিবেদন করিবার সাহস হয় নাই।কেননা আমাকে না বুঝিবার' ভয় তাড়িয়ে বেড়িয়েছে। প্রতিমুহূর্তে জেগে ওঠা ভালোবাসাকে মনেতে চেপে রেখে ছিন্নভিন্ন হয়ে গিয়েছে আমার এই হৃদয়। সে কারণেই বিসর্জনের অনুভূতি জাগিয়া ছিল। কিন্তু জানিনা কেন সেই সুশ্রী অপরাহ্ন, অজান্তেই আপনার প্রতি মণকে তুলে ধরল।

আপনার অঙ্কিত, আমার প্রতিচ্ছবি কোনদিন মিথ্যা হবেনা এই দৃঢ় বিশ্বাস আমার রয়েছে। মনে মনে ভাবি আপনার চিত্রাঙ্কন ঠিক যেন আমার মুখমন্ডল এর মতনই হয়।

আপনার এই ঠিকানাটির সত্যতা জানতে চাই। কিভাবে পেলেন আমার এই অনুভবি পত্রটি তাহা জানিবার অপেক্ষায়----

                                                             আপনার প্রিয়

                                                               হৃদয়স্পর্শী

                     



Rate this content
Log in

More bengali story from Goutam Nayak

Similar bengali story from Romance