Goutam Nayak

Drama Romance Tragedy

3  

Goutam Nayak

Drama Romance Tragedy

ভালোবাসা

ভালোবাসা

2 mins
310


কয়েকদিন ধরে ভাবছি জটিল অঙ্কের নুতন কিছু একটা তত্ব বের করবো কিন্তু হয়ে উঠছে না। মনটা বেশ ভালো নেই। কোনো একটি সমস্যা হয়েছে মনে। কাজের ফাঁকে ফাঁকে শুধু ভাবি কি হয়েছে। কারো সাথে আলোচনা করার সাহস পায় না যদি পাগল ভাবে সেই ভেবে।

দুপুরে একদিন বিশ্রাম নিতে নিতে কাদম্বরী দেবীর সুসাইড নোট শুনছিলাম। তখন বুঝতে পেরেছিলাম আমার সমস্যা কি হয়েছিল। এটি অন্য কিছু নয় ভালোবাসার সমস্যা। প্রাপ্ত বয়স্ক সময়ে প্রতিটি ছেলের এই অবস্থায় হয়। মন ঠিক উদাস থাকে একই, যেন মেয়ের প্রেমের অপেক্ষায়। উপযুক্ত হোক বা না হোক প্রেম খোঁজে এই অবুজ মন। মেয়েরা কিন্তু তা বোঝে না, তারাও ভালো ছেলের খোঁজে থাকে, তবে দেখতে সুন্দর। ছেলে মাতাল বা মেয়েপিপাসুই হোক না কেন। মন কিন্তু দেখে না। কারন মেয়েরা গর্ব করে বন্ধু বান্ধবী আর আত্বীয়স্বজনদের বলেতে পাই দেখো আমার স্বামী কত সুন্দর। "দেখতে" কথাটি কিন্তু বলবে না একবারও শুধু বলে কত সুন্দর। 

কেন এমনটা হয়???? জীবন কি এটি দিয়েই গোড়া হয় শুধু---, চরিত্র বা ভালো মন চায় না-----

কেন মেয়েদের এটা মনে হয় না যে, ছেলেটির চরিত্র যদি ভালো হয় তাহলেই সে একটি মেয়েকে সব সুখ দিতে পারে। মানলাম প্রথম দেখাতেই ভালোবাসা হয়ে গেল----কিন্তু ছেলেটি তোমায় নিয়ে খেলতে চাই, তোমার শরীর ভোগ করতে চাই। তবুও কি তাকে তখন ভালোবাসা যায়? যদি না হয় তাহলে তুমি বোঝাও কেন নিজের মনকে যে ছেলেরা সবাই সমান? ছেলে জাতটাই আমার চোখে ঘৃণিত--- কেন এমন হয়।

সুঠাম ও সৌন্দর্য দিয়ে কখনো তুলনা করোনা। যে ছেলেটিকে তুমি বা তোমার চোখে সব থেকে খারাপ, পরীক্ষা করে দেখো সেই তোমায় খুব ভালোবাসে। তার মধ্যে তুমি তোমাকে খুঁজে পাবে। 

কেন তোমরা ভালোবাসার আগে খোঁজ করো ছেলেটি অর্থশালি কিনা? কি মনে হয় তোমাদের যে ছেলেটিকে তুমি পছন্দ করবে সে তোমার দায়িত্ব নিতে পারবে না,,, তোমাদের এটা ভাবা উচিত , তুমি তার জীবনের সব থেকে বড় উপহার। আর কোনো ছেলে তার প্রিয় উপহারটিকে কোনোদিন দূরে রাখবে না। তার জন্য জীবন দিয়ে দেবে তবু আগলে রাখবে।

প্রেমের কয়েকটি নির্দিষ্ট বয়স থাকেনা। প্রাপ্তবয়স্ক প্রেমটি জীবনে রঙের ছটা তৈরি করে। কেন কেউ তা বোঝে না। 

হৃদয়ের গোপন জায়গাটি এখনো তোমার জন্য খালি রেখেছি। কেউ সে জায়গা নিতে পারেনি। অবশ্য কেও চেষ্টা করেনি নেবার কিন্তু তুমি কিনা বলছো, তোমার কি মূল্য আছে। মন যে অসহায় প্রেম ভালোবাসার খোঁজে বিভূতি মেখে চারিদিকে লুটোপুটি খাচ্ছে।



Rate this content
Log in

Similar bengali story from Drama