Kazi Mostak

Abstract Fantasy Others

3  

Kazi Mostak

Abstract Fantasy Others

বন্ধুত্ব

বন্ধুত্ব

2 mins
152


আমি প্রায়ই অনুভব করি যে আমি এই পৃথিবীর সাথে এক্কেবারেই মানানসই না আমি অতি সাধারণ একজন । 


আমি অনেক ছোট ছোট বিষয়ে প্রশংসা করতে ভালোবাসি । এমনকি একটা ছোট উপহারও আমাকে অনেক আনন্দিত করে, অনুপ্রাণিত করে । আমার কাছে এখনও অনেকের দেওয়া চিঠি ;ছোট ছোট চিরকুট আছে এবং যা আজও আমি খুব যত্ন করেই রেখেছি।


সূর্যাস্তের সময় এককাপ কফির স্বাদ নিতে নিতে পুরোনো একটা বই অনায়াসে পড়ে ফেলতে পারি আমি ।


আমি এখনো টিভিতে নব্বই দশকের শেষ দিকের সিনেমাগুলো মনোযোগ সহকারে দেখি। এমনকি শিশুসুলভ প্রেমের গল্প দেখলে এখনও আমার চোখে জল চলে আসে ।


শৈশবের বন্ধুদের সাথে প্রাণবন্ত সময় কাটানোর স্মৃতিগুলো এখনও আমার চোখে ভাসে। বর্তমানে যদি তাদের সাথে দেখা হয়ে যায় আমি এখনো চিৎকার করে উঠে তাদের বুকে জড়িয়ে নিবো। আমি আমার স্কুলের দিনগুলি এবং দূরন্ত বন্ধুদের সবসময়ই মিস করি এবং তাদের কারো সাথে দেখা হলে আবেগাপ্লুত হয়ে যাই।


হয়তো আমিই একমাত্র ব্যাক্তি যে আজও বিস্ময়করভাবে সেই সব বন্ধুদের স্মরণ করি যাদের হয়তো আমার মতো একজনকে মনেই নেই। আমি আজও স্মৃতি লালন করি আজও বুক পকেটের নিচে আমার শৈশবের বন্ধুদের স্মৃতি যত্ন করে রেখে দিয়েছি।


আমি কখনোই আমার অনুভূতি লুকিয়ে রাখতে পারি না। আমি যদি রাগ করি তাও প্রকাশ করি। আমি যা পছন্দ করি না তা কখনোই পছন্দ করার ভান করতে পারিনা। আমি এমন লোকদের ঘৃণা করি যারা বন্ধুত্বের নামে মিথ্যাচার করে, ছলনা করে।


আমি হয়তো তোমাদের মতো আধুনিক না আমি অনেকটা পুরানো ধাঁচের মানুষ। আমি আমার বাস্তব জীবন অনুযায়ী জীবনযাপন করি।

আমি একজন অতি সাধারণ মানুষ শৈশবের স্কুলের বন্ধুদের সাথের ছোট ছোট স্মৃতিগুলো বড্ড বেশীই ভালোবাসি! 


Rate this content
Log in

Similar bengali story from Abstract