Atrayee Sarkar

Romance Action

3  

Atrayee Sarkar

Romance Action

Black Panther পর্ব ৩

Black Panther পর্ব ৩

6 mins
284


বারান্দার সামনে দাঁড়িয়ে একটা মেয়ে আকাশ পানে তাকিয়ে আছে ।

আকাশে পূর্ণিমার চাঁদের আলো যেন তার শ্যামল রূপটাকে উজ্জ্বল করে দিয়েছে ।

বারান্দার সামনে দাঁড়িয়ে সে দেখছে প্রকৃতির সুন্দর রূপ । আর মনে হচ্ছে,,,, ঈশ্বরের কি অপূর্ব সৃষ্টি । কতো রকম কাল হয়। গ্রীষ্ম, বর্ষা, শরত, হেমন্ত, শীত, বসন্ত । আর এক এক কালের এক এক রূপ ।

হঠাত্ যেন তার মনে হলো যে তার কাঁধে কেউ হাত রেখেছে। পরমুহূর্তে ও হাসি মুখে ওইদিকে তাকাল।

যেন কেউ তাকে ইশারা দিয়ে বলল " চল আয় তিথি,,,,, আমি এসে গেছি ।"

আর ও আনন্দের সঙ্গে বলল " আমি কতক্ষণ অপেক্ষা করছিলাম বলতো দাদা তোর জন্য ।"

ভালোবাসা একটা অদ্ভুত জিনিস । সেটা কখন আসে,, কিভাবে আসে,, কার থেকে আসে জানতেও পারিনা । ভাই, বোন, গুরুজন, প্রেম, সবার থেকেই আসে ভালোবাসা।

নিশ্চয়ই বলবো আমি সবকিছু জানিনা । কিন্তু আমি কথামৃত পড়ি । সেখান থেকেই শ্রী রামকৃষ্ণদেবের একটা কথা মনে থাকে সবসময় ।

জাত নিয়ে তর্ক করা উচিত না। কারণ যিনি ঈশ্বর, তিনিই আল্লাহ, উনিই Lord Buddha আর উনিই Jesus Christ ।

কারোর যদি কথাটা খারাপ লাগে আমায় ক্ষমা করবেন ।

এবার গল্পের মধ্যে আসি ।

গল্পের মধ্যে ২৮ বছরের মেয়ে,, দিশা হচ্ছে নায়িকা।

২২ বছরের মেয়ে,,,, তিথি নায়কের বোন, আর ৩০ বছরের ছেলে,, Panther হচ্ছে নায়ক। তবে Panther কেবল একজন ট্যাক্সি ড্রাইভার নয়। তবে জানি Panther কে।

আগের দিনের রেপের কথা পুলিশকে বলে দিশা। তারপর সেই তিনজন ছেলেকে arrest করে পুলিশ পরের দিন ।

দু মাস ধরে এইভাবে দিশার পাশে Panther থাকে বলে,,, Panther কে দিশা আর ওর পরিবার ও ভালোবাসে ।

দিশা একদিন Panther কে বলে -- " Panther প্লিজ একটা হেল্প করে দিতে পারবে??"

Panther --" কি হেল্প??"

দিশা--" Panther প্লিজ আমায় তোমার ট্যাক্সি করে নিয়ে যেতে পারবে রোজ,,, আমার অফিসে । Even অনেক জায়গায় যেতে হয়। এটা যদি কর,,, তাহলে আর আমায় ট্রেন ধরতে হয়না ।"

Panther-- " কিন্তু এইটুকু income এ আমার সংসার চলবে কি করে??"

দিশা--" না । প্রতি মাসে আমি তোমায় ৫০০০ টাকা দেব।"

Panther --" ঠিক আছে । কিন্তু আপনি যখন ব্যস্ত থাকবেন,,, আমি অন্য কোথাও কাজ করব।"

দিশা-- " Panther আমি জার্নালিস্ট । আর তুমি তো বুঝবেও না জার্নালিস্টের কাজ ।

যেকোনো সময় আমার ট্যাক্সির দরকার পরতে পারে । আমি অফিসে শুধু বসে বসে কাজ করিনা।"

Panther---" ঠিক আছে । আমি রোজ করবো । কিন্তু আমি তো আপনার অফিসের বাইরে গাড়িতে তো বসে থাকতে পারিনা। ঘুমিয়েই পরব তাহলে আমি । আপনি যখন বলবেন তখনই চলে আসবো।"

দিশা--" ঠিক আছে,,, যাও । কিন্তু ধারেকাছে থাকবে ।"

Panther তাই করত ।

একদিন

দিশা-- " Panther ,,, কোথায় আছ?? তারাতারি এস । একটা জায়গায় যেতে হবে। আমি এখন কোন ট্যাক্সি পাচ্ছিনা। আর অনেক দূর যেতে হবে, যেটা শুধু একটা বাসে হবেনা। আর দেরি হয়ে গেলে মুস্কিলে পড়ব । "

অনেকক্ষণ হয়ে যাচ্ছে ।

দিশা-- " Panther কি হচ্ছেটা কি। কতোবার বললাম,, এখানে থাকো । তুমি ত্রিশিমানার বায়রে চলে গেছ?? কি হবে এখন। দেরি হয়ে গেছে। "

Panther--" একজন passenger কে পৌছে দিয়ে আমি এক্ষুণি ফিরছি ।"

দিশার যেখানে গিয়ে খবর নেওয়ার দরকার ছিল,,, ১০ মিনিট লেট এর জন্য হয়নি ।

দিশা র স্যার-- " দিশা তুমি এরম করবে আমি ভাবিনি । তোমার ওপর আমি কতো ভরসা করি। আজ তুমি এই কাজ করলে??"

দিশা-- " স্যার,,,,, ট্যাক্সি ড্রাইভারটার জন্য হলো ।"

স্যার-- " চুপ কর । লেট করে,,, তুমি একজন ট্যাক্সি ড্রাইভারের দোষ দিচ্ছ । ছিঃ। কেন তুমি তো বাসে করেও যেতে পারতে । নইলে Ola, uber এ করে যেতে পারতে। Just shame on you ।"

দিশা মনে মনে ভাবছে " Panther কে আজ আমি এমন শিক্ষা দেব যে পরেও মনে রাখবে।"

দিশা Panther কে চেঁচিয়ে বলে-- " তোমার জন্য আজ আমায় যা নয় তাই কথা শুনতে হলো । তুমি একটা অসভ্য । তোমার ট্যাক্সি করে যা পার করার কর,,, আমি আর ওই ট্যাক্সিতে চড়বও না। বেরিয়ে যাও ।"

Panther-- " কি হয়েছে দিশা???"

দিশা-- " কি হয়েছে?? তোমার জন্য লেট হয়েছে বলে যা তা শুনতে হলো আমায় ।"

বৃষ্টি পরছিল । দিশা ভিজে গেছিল । কিন্তু অন্য ট্যাক্সি খুজছিল ।

দিশা-- " ট্যাক্সি!! ট্যাক্সি!!"

Panther-- " ট্যাক্সি,, ট্যাক্সি করে লাভ নেই । বৃষ্টিতে ট্যাক্সি পাবে না । আমার ট্যাক্সিতে উঠে পর।"

দিশা-- " আমি কিছুতেই ওই ট্যাক্সিতে উঠবনা । ওটা একটা অপয়া ট্যাক্সি ।"

Panther-- " দিশা প্লিজ stop it । তুমি একটা বাচ্ছা মেয়ে নও । "

দিশা--" এই আমার নাম ধরে ডাকছ কেন ।"

Panther--" Sorry ম্যাম । ভুল হয়ে গেছে । চলুন।"

দিশা--" Sorry ই বলা উচিত তোমার ।"

দিশা প্রচন্ড রেগে গেছে দেখে রচনাদেবী অবাক হয়ে যান।

রচনাদেবী-- " কি হয়েছে??? এরম মুখ ভাড় করে বসে আছিস কেন??"

দিশা-- " কি হয়েছে?? Panther কে গিয়ে জিজ্ঞেস কর এটা । অসভ্য । ওর জন্য আজ আমায় যা নয় তাই শুনতে হলো।"

রচনাদেবী-- " কেন ও কি করেছে?"

দিশা--" কি করেছে?? হমম। বলো কি করেনি ।"

রচনাদেবী--" কি হয়েছে আমায় বলবি তো। নাকি এইভাবেই রেগে বসে থাকবি?"

দিশা-- " আমি ওকে বললাম একটু ধারেকাছে থাকতে,, যাতে আমি ট্যাক্সি করে ঠিক সময় পৌঁছাতে পারি,, ও দূরে চলে গেল । আর লেট হয়েছে বলে খবরটা নিতে পারিনি । তারজন্য যা নয় তাই শুনতে হলো আমায় ।"

রচনাদেবী--" এতে ওর দোষ?? ও শুধু তোর জন্যই বসে থাকবে? ও আর কাজ করবে না?? তোর আগে বলা উচিত ছিল । একদম শেষ সময় বলেছিস। আর সত্যি তো তুই বাসে করে যেতে পারতিস । এর আগে কি তুই ট্যাক্সি করে যেতিস? আজ সব পাল্টে গেছে??

ওকে শুধু বাজে কথা শোনালি,, আর ভুলে গেলি

Panther তোর সম্মান কিভাবে রক্ষা করেছিল ।

তোর ওকে Sorry বলা উচিত ।

সম্মান চলে গেলে জীবনটা পুরো ব্যর্থ হয় যায় জানিস। "

দিশার সত্যি মন খারাপ হয়ে গেছিল যে ও কি করেছে ।

পরের দিন

দিশা--" Panther I am really sorry । আমি তোমায় কাল এইরম বললাম,,,, তুমি আজও আমার জন্য এসেছো ।"

Panther--" এর চেয়েও খারাপ কথা শুনে আমরা অভ্যস্ত। আপনার কথাটা খারাপ লাগেনি কারণ সত্যি যাওয়া উচিত হয়নি । তার ওপর আমি আপনার নাম ধরে ডেকেছি । খুবই ভুল করেছি ।"

দিশা-- " না,, Panther। তোমার সাথে আমার কতো মাসের সম্পর্ক । তোমায় সত্যি আমার আপন লাগে। আপনলোকের সাথেই তো ঝগড়া হয়।

তুমি আমায়,,, আমার নাম ধরে ডাক,, এটাই আমি চাই ।"

Panther--" না। এটা কি করে সম্ভব?? নাম ধরে ডাকতে পারি নাকি আমি??"

দিশা-- " প্লিজ । আমরা কি বন্ধু হতে পারিনা?? সবসময় তুমি আমায় rich ভাববে?"

Panther-- " আমার সাথে বন্ধুত্ব? সত্যি খুব অবাক লাগছে । তবে কেউ বন্ধুত্বের হাত বাড়ালে,,, আমি তাকে ফিরিয়ে দিতে পারিনা ।

তুমি যখন বলছ,,, আজ থেকে তুমি আমার বন্ধু।


Panther এর সাথে দিশার বন্ধুত্ব হয়ে যায় । 



Rate this content
Log in

Similar bengali story from Romance