Atrayee Sarkar

Comedy Others Children

3  

Atrayee Sarkar

Comedy Others Children

আমরা দুই ভাই বোন

আমরা দুই ভাই বোন

2 mins
214


আমি ও আমার দাদা তখন খুব ছোট ছিলাম। ক্লাস ৩ অথবা ৪ এ পড়তাম। দাদা আমার চেয়ে ৪ বছরের বড়। দাদা সবসময়ই সঞ্চয় করে রাখত। চকলেট। আমি অতো করতাম না। একবার একজন কাকু আমাকে আর দাদাকে আলাদা আলাদা করে ২ প্যাকেট চকলেট দিয়েছিল। 

আমার চকলেটের প্যাকেটটা যেই শেষ হয়ে গেছিল,,,, আমি চুপিচুুুপি খেতে শুরু করে দিয়েছিলাম। আর তারপর চেঁচামেচি শুরু করে দিয়েছিল দাদা। ও,, ও, তো ছোট ছিল। 

আমারটা বোন চুপিচুপি খেয়ে নিচ্ছে। 

 মা আর তখন কোন পথে যায়? 

মা বলল--" দাদারটা খেয়ে নেবে না। আমি দিচ্ছি।"


তাতে তো আমি খুব খুশি। 

 এখন আমি বড় হয়ে নিজের ছোটবেলার দুষ্টির কথাগুল মনে করলে নিজেরই হাসি পায়। যে আমি কি করতাম। 


 এমনকি বড় cold-drinks আনলে দাদা

স্কেল দিয়ে মেপে রাখত কতটা cold-drinks খেয়েছি আমরা। যদি আমি বেশি খেয়়েনি চুপিচুপি না বলে। 

 এটা নিয়েও কখনও কথা কাটাকাটি হত। 

" বোন বেশি খেয়ে নিয়়েছে আমার থেকে।"


তখন একটু বড় হয়ে গেছিলাম।


আবার মা কি করবে বুঝতে পারেনা।

বলতে থাকে - " ও চুপিচুপি খাবে কেন? আমি তো দেখতে পাব।"


--" মা,, তুমি ওকে চেন না। ও খেয়ে নিতে পারে।"


মা--" চুুুুপ কর। যা পড়তে যা।"

 আর আমি হাসতাম মিটিমিটি।


এক শালিক দেখলে খারাপ হয় আর দুই শালিক দেখলে ভাল। 


দাদা আমাায় ডাকত--" এদিকে আয়,, দুই  

শালিক।" তারাতারি যেতাম,, তারপর দেখতাম  এক শালিক ।

তখন রেগে গিয়ে বলতাম--" মা দাদাভাই টা একটা পাজি। ও আমায় এক শালিক দেখাল। ও সবসময় আমার পেছনে লাগে।"


মনটা তখন দুই শালিক না দেখে থাাকছ না।

তারপর মা দেখায়, " ওই দেখ দুই শালিক। ""


দেখে তো আমি খুুশি। আর মা খালি বলত দাদাকে বনের পেছনে লাগবি না। আর ও হাসত। 


রাখি পূর্ণিমার দিন বাবা দুটো রাখি নিয়ে আনতো। একটা আমি দাদাকে পড়তাম,, আর একটা দাদা আমায় পড়াত। 


দূূর্গা পুজো। নতুন জামা আমাদের চাই ই। আমিও দেখতাম দাদার কটা জামা হয়েছে,, দাদাা দেখত আমার কটা হয়েছে। 

 বায়না তো করতাম ই " আমায় দুটো জামা কিনে দাও মা।" দুুুটো হলে আমরা খুশি,, একটা হলে নয়।


এখন বুঝতে পারি আমরা লড়াই করতাম ঠিকই 

কিন্তু ,,, ওই লড়াই য়ের মধ্যেই ছিল কত ভালবাসা।


দিন গুলো চলে গেলেও,, স্মৃতি আর ভালবাসাটা আজও আছে মনের মাঝে। 


ভাই-বোনের ভালবাসা কখনও মুুুছে যায় না।



Rate this content
Log in

Similar bengali story from Comedy