Akib Jabed

Abstract Others

3  

Akib Jabed

Abstract Others

অন্য পৃথিবী।

অন্য পৃথিবী।

1 min
158


" হ্যালো, অনিমেষ?", ফোনের ওপাশ থেকে কৌতূহলপূর্ণ জিজ্ঞাসা ভেসে আসে।


"হ্যাঁ, সৌরভ বল!", অনিমেষ, অনেকদিন পর, বন্ধুর কল পেয়ে উচ্ছেসিত হয়ে পড়ে।তারা ছোট বেলা থেকেই ঘনিষ্ঠ বন্ধু। তারা একই গ্রামে থাকতো। একই সঙ্গে স্কুলে যেতে। খেলতো- ঘুরে বেড়াতো । কিন্তু আজ তারা আলাদা হয়ে গেছে। সৌরভ , উচ্চমাধ্যমিক পাশ করে, অংকে অনার্স নিয়ে, কলকাতার আশুতোষ কলেজে ভর্তি হয় আর অনিমেষ নিজেদের শহরে, অরাঙ্গাবাদের ডি.এন.সি কলেজে, ইংরেজিতে অনার্স নিয়ে ভর্তি হয়। তারপর থেকে তাদের দেখা- কথা বন্ধ। কিন্তু আজকে এই করোনার ফলে ভয়াবহ পরিস্থিতিতে, তার বন্ধুর কল পেয়ে , অনিমেষের মন আনন্দে ভরে ওঠে।


" কেমন, আছিস, অনিমেষ?"


"ভালো, তুই?"


" ভালো আছি! এখানে প্রচণ্ড ভয় করছে রে! চারিদিকে শুধু করোনায় আক্রান্ত হওয়ার কথা শুনছি", ভয়ে ভয়ে কাঁদো- কাঁদো হয়ে সৌরভ বলে।


"সাবধানে থাকবি!", অনিমেষ তাকে সতর্ক করে।


" ওখানের অবস্থা কেমন রে?", সৌরভ এবার কৌতূহলী হয়ে তার বন্ধুর কথা জিগ্গেস করে।


" এখানে অতটাও খারাপ নয়...। তবে লক-ডাউন-এর জন্যে খেটে -খাওয়া মানুষদের কপালে ভাঁজ পড়েছে।"


"তাই তো রে! পুরো পৃথিবীটা কেমন ছিল আর আজকে হঠাৎ করে কেমন হয়ে গেল!"

বন্ধুর চিন্তাময় কথা শুনে , অনিমেষ বুক থেকে একটা দীর্ঘশ্বাস ছেড়ে দিয়ে বলে, " হ্যাঁরে! এতদিন মানুষ শুধু পৃথিবীর উপর অকথ্য অত্যাচার করে এসেছে। মানুষের অবৈধ কাজ-কর্মে পুরো ভুবনটা কুলষিত হয়ে উঠেছে। আর আজকের এই ভয়ানক অবস্থা তারই ফল। চারিদিক দেখে মনে হচ্ছে যেন এক অন্য পৃথিবী যার মুখ শুধু মাস্কে ঢাকা...........।"



Rate this content
Log in

Similar bengali story from Abstract