Apurba Kr Chakrabarty

Romance Fantasy Others

4.0  

Apurba Kr Chakrabarty

Romance Fantasy Others

অজানা পথে পর্ব - ৪৩

অজানা পথে পর্ব - ৪৩

3 mins
250


ময়নার স্বভাব কষ্ট হলেও ইংগিততে না বোঝাল।

বিনয় বলল,

"ঠোঁট টিপে যন্ত্রণা হজম করছ,আমার এসব জানা। প্রস্রাব যেতে খুব কষ্ট হয়, তবু বলবে না, পাগল মেয়েটাকে নিয়ে মহা জ্বালা।"

"সত্যি দাদা ক্ষতটা উপরের দিকে কষ্ট ব্যাথাটা ওখানে আছে। নিচের দিকটা ফুলে আছে ব্যাথা কষ্ট নেই। বাথরুম করতে কষ্ট হয় না, বাথরুম বসে করার সময় একটু টনটন করে আর সমস্যা নেই। একটু অসহায় হেসে ময়না লাজুক মুখে বলল, "ক্ষতটা ধুয়ে পরিস্কার করতে ঠিক পারছিলাম না। আড়ষ্টভাব কষ্ট হচ্ছিল হাত দিতেই আমার ভয় ভয় হচ্ছিল ,আপনি কিভাবে করে দিলেন। আপনি খুব ভাল দাদা। আমার এসব নোংরা ঘৃনা না করে কত যত্ন করে পরিস্কার করে মলম লাগলেন। আমি শিখে গেছি এবার আমি পারব। গতরাতেও ঠিক পারি নেই। "

"আমার শরীর খারাপ হলে তুমি যত্ন করবে না?"

"সে তো একশবার করব দাদা, তবে ভগবান যেন আপনাকে সুস্থ রাখে,আপনার অন্নে তো আমরা বেঁচে আছি দাদা।"

"মোটেও না,তুমি এই অসুস্থ শরীরে যেভাবে সংসারে পরিশ্রম করো গোপালের যত্ন নাও, শুধুমাত্র অন্ন নয় তোমার অনেক দাবী অনেক অধিকার, আমি কাল খুব সকাল সকাল তোমার গ্রামের স্কুল যাব।এখন তো গরম মর্নিং ক্লাস, আবার সামনের সপ্তাহে গরমের ছুটি পড়বে । সরকারী নির্দেশ বেশী গরম পড়েছে তাই ছুটি এগিয়ে এনেছে।"

"দাদা অনেক দুর গরমে অত পথ যেতে আপনার কষ্ট হবে। এখন থাক না! একটু গরম কমুক গরমের ছুটির পর যাবেন। "

"আমার যা কাজ এ সব গরম মানলে হয়না। খুব বেশী দুর নয় নবদ্বীপ থেকে গুগল ম্যাপে দেখলাম দুঘন্টার বাস পথে যেতে হবে।আর কৃষ্ণনগর থেকে নবদ্বীপ একঘন্টাও লাগে না।আমি কাল সকাল ছটার উঠব।তার আগে তোমার ক্ষতস্থান ধুয়ে পরিস্কার করে মলমটা লাগিয়ে দেবো।"

ময়না খুব সমীহ হচ্ছিল বলল, "দাদা আমি পারব,এত সকালে আপনাকে এসব করতে হয় না।আমি বরং খুব সকালে আপনার জন্য লুচি হালুয়া করে দেবো।"

"কিচ্ছু দরকার নেই এত সকালে আমি খাই না পথে অনেক দোকান আছে যেমন খুশী খেয়ে নেব।"

গোপাল অনেকক্ষণ ধরে খেলা করে ক্লান্ত তাই রান্নার ঘরে মায়ের খোঁজে গেছিল। বিনয়ে নজর পড়ায় বলল "তুমি এভাবে শুয়ে থাকো, মলমটা ত্বকে ঢুকতে দাও।খোলা রাখো। আমি গোপালকে সামলে রাখি।এঘরে ওকে আসতে দেবো না নিশ্চিন্তে শুয়ে থাকো।"

বিনয় গোপালকে কোলে তুলে আদর করে বলল,

"চলো বাবা আমি এবার তোমার সাথে অনেক গল্প করব খেলা করব।"

"মা কৈ বাবা!"

"মায়ের শরীরটা একটু খারাপ আমার ঘরে বিশ্রাম নিক।"

গোপাল খুব বোঝদার আর কিছুই বলল না।পাশের ঘরে বিনয় গোপাল যেতে ময়নার আবার কেমন ভয় ভয় করছে! অভির মা বাবার ছবি আর নানা ঠাকুরের ছবি,দেওয়ালে ঝুলানো ,দেব দেবী প্রতিমা ঘরের এক পাশে কাঠের ছোট সিংহাসনে রাখা।ঈশ্বর ও অভির পিতা মাতার ছবি বা ফটো হোক এইভাবে তাঁদের সামনে তার দেহের নিন্মাঙ্গ অনাবৃত রেখে শুয়ে থাকতে খুব কুন্ঠা হচ্ছিল। তাড়াতাড়ি তার খোলা নিন্মাঙ্গ শায়া কাপড় ঢেকে উঠে দাঁড়াল। ময়নার এখন সবেতেই ভয় লজ্জা আতঙ্ক চরম এক সংশয় হীনমোন্যতায় ভুগছে।


ময়নার শরীরটা এখন একটু সুস্থ লাগছিল। বহুক্ষণ ধরে সে শুয়েছিল।অভি আধঘন্টার উপর ক্ষতস্থান পরিস্কার পরিচ্ছন্ন করে, খুব যত্ন সহকারে পরিচর্যা করেছিল।

ময়নার এত ভালোবাসা যত্ন আবার সহ্য হয়না। বাল্য থেকেই অবহেলা উপেক্ষা, যা একটু মায়ের যত্ন বাল্য জীবনে পেতো,তবুও একটু বড় হতেই তার মায়ের মনে অশান্তি,দৈহিক মানসিক আঘাত নির্যাতন,তার স্বামী মনিরুলের কাছ থেকে পেতো, সংসারে কঠোর পরিশ্রম করেও শেষে স্বামীর তালাক পেয়েছিল!

তালাকের পর ময়নার মা দাদা ভায়ের বাড়ি অবাঞ্ছিত মত প্রথম দিকে কন্যাকে নিয়ে থাকত।পরে উপার্জন বাড়াতে হাতের কাজ করতেই সময় যেত। তারপর একদিন ময়নাকে ছেড়ে নতুন পুরুষ জুটিয়ে পালাল।

মায়ের ঠিক ঠিকানাই জানত না আদর ভালবাসা দুরের কথা।তারপর জীবন তো নরক কেউ তার যত্ন নিত না।

সৎমার অভিনয়ের ভালবাসা তাকে বিষধর সাপের কামড়ের মত দংশন করে, জন্মদাতা চিরদিন তাকে উপেক্ষা করেছে।তিনমাস সাহেবের রক্ষিতাকালে তার যত্ন ছিল সাহেবের ভোগ্য বস্তুরূপে, মোল্লার মুরগী পোষা!

ময়নার শরীর পরিচ্ছন্ন রাখতে কেউ দিনে দুবার করে স্নান করাত সুগন্ধি ক্রিম গায়ে ঘষত,নীরোগ সস্থ শরীর পরীক্ষার ডাক্তার ছিল আর অবাঞ্ছিত দেহের লোম পরিস্কারের জন্য শরীরের ত্বক স্বাস্থ্য ঔজ্বল্যতা সতেজ রাখতে ম্যাসেজ কর্মীর সেবা, সব কিছু তার স্বার্থে নয়, সাহেবের সেবায়।সাহেব যেন তার রুচির মত রাতের বিছানায় ময়নাকে টাটকা তাজা পরিচ্ছন্ন সতেজ দেহ উপভোগ করতে পারে।


             ক্রমশ 



Rate this content
Log in

Similar bengali story from Romance