Click Here. Romance Combo up for Grabs to Read while it Rains!
Click Here. Romance Combo up for Grabs to Read while it Rains!

Sutanu Sinha

Drama


2  

Sutanu Sinha

Drama


অদ্ভুত জীবন

অদ্ভুত জীবন

3 mins 11.1K 3 mins 11.1K

দিনটি ছিল আর পাঁচটা দিনের থেকে একটু আলাদা । সারাদিন বৃষ্টি হয়েছিল সেদিন । অফিস আবার এ সেদিন ই এই কাজের চাপ সব থাকে থেকে বেশি ছিল । বস এর সব আবদার সামলে যখন শিয়ালদাহ স্টেশন এলাম তখনই প্রায় রাত সাড়ে ৯ টা । এরপর টিকেট কাটে যখন প্লাটফর্ম এর সামনে এলাম তখন ৯তা ৪৫ এর ট্রেন টাও বেরিয়ে গেছে । এখন শিয়ালদাহ স্টেশন এ টিকেট কাটা এক জেলা, সাধারণত কোনো না কোনো বয়স্ক লোক থাকে যে খুব ধীরে ধীরে টাইপ করে টিকেট দেয় । যেটা অন্তত ২ তো ট্রেন মিস করার জন্য এনাফ । তবে মজা লাগে সাধারণ লোকের কমেন্ট শুনতে, শুনলে মনে হয় যেন টিকেট কাউন্টার র লোক গুলো ফ্রি তে জব পায়ে গেছে আর সাধারণ মানুষ গুলো কে জ্বালাছে । আমি ও সুযোগ পলে কিছু কমেন্ট করে দেয় যে না তা নোই তবে আনন্দের কমেন্ট এনজয় করি বেশি ।

যাই হোক সব সমস্যা কাটিয়ে যখন প্লাটফর্ম এ এলাম দেখলাম ১০:১০ র ট্রেন টা ও আজ লেট, রোজকার নিয়ম মতো একটা সন্ধ্যা পেপার কিনে সিট্ এসে বসলাম । বসেই দেখলাম আমার পশে একটা গাজন দল উঠেছে , ওদের মধ্যে এক জন সিট র উপর পা তুলে বসে অদ্ভুত অদ্ভুত গান করছিলো আর জোরে জোরে গল্প করছিলো। ভীষণ বিরক্ত লাগছিলো এই ভেবে যে পুরো জার্নিটা এর সাথেই করতে হবে বলে। ওদেরকে যতদূর সম্ভব না শুনে সন্ধ্যা পেপার এ নিজেকে মনোনিবেশ করলাম । রোনাল্ডো র হ্যাটট্রিক , মেসির হার পড়তে পড়তে কখন যেন চোখ টা বন্ধ হয়ে গেছিলো বুঝতে পারিনি । পাশের লোক গুলোর অকারণ বক বকানি তখন ও চলছিল মনে হয় ।

হঠাৎ মনে হলো কেউ যেন আমাকে ডাকছে , তাকিয়ে দেখলাম সেই অদ্ভুত লোকটা, ভীষণ বিরক্ত হয়ে জিজ্ঞাসা করলাম কি চাই , উনি বললেন কোথায় নামবেন ? খুব বিরক্ত ভোরে বললাম আপনার কি দরকার আছে । এর পর দেখলাম লোকটা অবাক হয়ে ট্রেন থেকে নেমে গেলো। আমি মনে মনে খুব খুশি হলাম লোকটাকে উপর বিরক্ত দেখিয়ে , কিন্তু এর পর ছিল আমার অবাক হবার পালা ।

বাইরে তাকিয়ে দেখলাম এটাই জয়নগর স্টেশন আমার ডেস্টিনেশন , তাড়াহুড়ো করে ট্রেন থাকে নামলাম একেবারে লাস্ট মোমেন্ট এ । নেমে প্রথম ওই লোকটিকে খুঁজলাম কিন্তু আর দেখতে পেলাম না । মনে মনে কষ্ট পেলাম লোকটার সাথে এরকম ব্যাবহার এর জন্য, কিন্তু তখন আমার আর কিছু করার ছিল না ।

কিন্তু জীবন এ চরম জ্ঞান প্রাপ্তি হলো যে ভগবান সব মানুষ এর মধ্যেই বিরাজ করেন, কেউ ছোট নয় ,এরা চরম উপকার করে , কিন্তু কখনো অপেক্ষা করেন না ধন্নবাদ এর। আর ভারী অদ্ভুত লাগলো যখন ওই লোকটার অদ্ভুত গান গুলোর একটা কথা মনে এলো "সবার মাঝে বিরাজ করেন আমার প্রিয় ভগবান"। পরে বাড়ি ফিরতে ফিরতে মনে পড়লো ওরা যা নিয়ে কথা বলছিলো , যেটা আমাকে খুব বিরক্তি দিছিলো , তার আসল মর্ম কথাও আমার উপরের ভাবনার সাথে অদ্ভুত ভাবে মিলে যাচ্ছিলো । সত্যই জীবন ভারী অদ্ভুত , কত ছোট ঘটনা ও কত ছাপ ফলে যাই মনের ভিতর ।

আর কখনো লোকটির সাথে হয়তো দেখা হবেনা , এই গল্পের মাধ্যমে তাকে শুধু ছোট্ট ধন্নবাদ জানানোর চেষ্টা করলাম । কারণ সে দিন যদি সে আমাকে ডেকে না দিতো আমাকে স্টেশন এ রাত কাটানো ছাড়া আর কোনো অপসন ছিল না ।


Rate this content
Log in

More bengali story from Sutanu Sinha

Similar bengali story from Drama