Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Piyanki Mukherjee

Abstract Romance Tragedy

4  

Piyanki Mukherjee

Abstract Romance Tragedy

শ্যাওলা আর ঘর

শ্যাওলা আর ঘর

1 min
198


অনেকটা রাস্তা হেঁটে এসেছি 

এবার একটু জিরিয়ে নিতে হবে। 

পিছনে সাঁকো সামনে বৃক্ষ

বৃষ্টি হচ্ছে খুব 

ঘরবাড়ি লোকজন ভিজে যাচ্ছে সবকিছু 

অথচ রাস্তার গায়ে একফোঁটা জল লেগে নেই। 


কোথায় যাচ্ছি তবে? 

কেন রাস্তা নির্বিকার? 

আমার গায়ে কেন বৃষ্টির শব্দ? 


সামনে আরেকটা রাস্তা। সামান্য উঁচু আগেরটার চেয়ে 

মোড়ের মাথায় শুকনো ল্যাম্পপোস্ট। আলো চুরি হয়ে গেছে। 

খবরের কাগজে বিরাট বিজ্ঞাপন। 


জোয়ারের জলে স্রোত খুব। লোকজন স্নান করে রগড়ে উঠিয়ে নিচ্ছে শ্যাওলা। 

নদী উঠে এসেছে রাস্তায়,

সবকিছু ডুবে ভিজে একাকার হয়ে যাচ্ছে


বৃষ্টি আর জোয়ার শুধু আমায় ছুঁতে পারছে না কিছুতেই। 

কারণ তোমার ঘরে দরজা আর জানালার মাপ সমান।


Rate this content
Log in