Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bisweswar Mahapatra

Abstract Romance Classics

2  

Bisweswar Mahapatra

Abstract Romance Classics

শুভদৃষ্টি

শুভদৃষ্টি

1 min
159



এই প্রথম আমি নজরবন্দী

তোমার চোখের আলো আমার পথে,

দাঁড়িয়ে প্রত্যাশায় নিরন্তর

অব্যক্ত জিজ্ঞাসা নিয়ে মনরথে৷

আমার মুর্ত্তি সেখানে অবিচল

তখনো ভাষাহীন মুখে থিতু,

মনের গভীরে আর মস্তিস্ক জুড়ে

ভাবনায় প্রবাহিত তরঙ্গমালা;আমি ভীতু৷

তোমার আশা জরিপ করে চোখে

মন বলে বাসনা পূর্ণ হোক,

তবু আমি নির্বিকার কাঠপুতুলি

পারিনি দরশনে লাগাতে রোক৷

সব্বাই উল্লসিত ছাদনাতলায়

হর্ষধ্বনি,উলুধ্বনি মুখে মুখে,

এ অপাঙ্গ নয় শুভদৃষ্টি

বলল সবাই থাকবো সুখে৷

তখন ও চোখ সরে গেল লজ্জায়

এ চোখে তখন চোখ হারানোর ঝড়

রক্তধারা উথাল পাথাল মনে

বলল হেঁকে শুভদৃষ্টিতে ফিরে পড়৷ 



Rate this content
Log in

Similar bengali poem from Abstract