Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bisweswar Mahapatra

Abstract Tragedy

3  

Bisweswar Mahapatra

Abstract Tragedy

শেষ ডাক

শেষ ডাক

1 min
205


স্বপ্নেরা ইচ্ছে মতো ডানা মেলে ওড়ে

কখনো অগ্নি স্ফুলিঙ্গের মতো ক্ষনিকা,

আবার কখনও জোনাকের টিমটিম

তবুও তাকে অবলম্বন করে আলোবর্তিকা৷

এমনি করে এগিয়ে চলে পথ আর মনোরথ,

প্রবাহমান ধারার মতো কালের স্রোতে৷

আমি সেথা নির্জন দ্বীপের মত ক্লান্ত স্থবির,

শুধু যাওয়া আশার ঢেউ গুনে গুনে নয়নে৷

বর্তমানের বুকে হেঁটে করি আগামীর অনুসন্ধান,

অতীত ইতিহাস হয়ে যায় যবনিকার অন্তরালে৷

ঝরাপাতার মতো করে স্বপ্নেরা খসে পড়ে শূন্যে,

রুক্ষ মাটির বুক চিরে জেগে ওঠে নরম বিছানা৷

শুধু ধরণীর কোল ডাকে শেষে ডাকখানি"আয়"

সে ঘুমপাড়ানি গানে চোখে নামে চিরনিদ্রার ঘুম৷

স্বপ্নদের এবার চিরন্তনী ছুটি,বিদায়ের ঘন্টায়,

আত্মারাম খাঁচা ছাড়া খোঁজে অন্য কোন শরীর৷


Rate this content
Log in

Similar bengali poem from Abstract