Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sharmistha Mukherjee

Abstract Fantasy Inspirational

3  

Sharmistha Mukherjee

Abstract Fantasy Inspirational

সবুজ পাতা

সবুজ পাতা

1 min
185



ওগো আমার অবুঝ মনের সবুজ পাতা

তুমি আকাশের মতো পরিব্যাপ্ত । 


স্নেহের পাপড়ি দিয়ে , ঢেকে দিলাম

তোমার হৃদয়মন , 

কাকে তুমি বলবে আপনজন ? 


পিতার স্নেহ , মাতার আদর

হৃদয় ভরে থাক , 

সোজা পথে হাঁটতে হবে

ছাড়তে হবে বাঁক । 


কুড়ির কোটায় পা দিয়েছো 

চলতে হবে বুঝে , 

মনের মতো সুহৃদ পেতে

নিতে হবে খুঁজে । 


বন্ধু ভেবে ভাবছো থাকে

সেতো বন্ধু নয় , 

পারোনি তো আজো জানতে , তার পরিচয় । 

সুখের ছদ্মবেশে , দাঁড়াবে যখন এসে , 

ঠেলে দিও , দূর থেকে বহুদূরে তারে । 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract