Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Runa Bandyopadhyay

Abstract

3  

Runa Bandyopadhyay

Abstract

স্বপ্নপাগল

স্বপ্নপাগল

1 min
1.0K


সাদা ক্যানভাস ক্রমশ মূর্ত,

বিশ্বাসের ভিত খুঁড়ে প্রাচীন শেকড়...

মাটি আঁকড়ে স্বপ্নপাগল শাখা ও প্রশাখা

অপেক্ষায় সবুজ বসন্ত

প্রেমে ও সংশ্লেষে হরিতাহরণ,

কিছু ফুল কিছু মুকুল,

রঙে রঙে মাতাল ক্যানভাস....


তুলির টানে ক্রমশ বক্রতা

বৃত্তের দায়;

তোমার কিছু আমারও,

তবুও তুলি থমকে যায়!

কেঁপে ওঠে ক্যানভাস,

আমার এ রং শুধু আমার,

অধিকারবোধে মত্ত!


ফিরে দেখা শুরু পুরোনো বসন্ত,

দেহজ রং নিয়ে আঁকা আঁকা খেলা,

কিছুটা হৃদয় নিয়ে এতখানি বেলা,

তোমাকে পূর্ণ করে তবুও তো কিছু...

রয়ে যায় বাকি ...সেটুকু আমার


দ্বিমাত্রিক বন্ধনে অসহায় ক্যানভাস,

পরিধি ছুঁয়ে তুলির বেবাক চলন,

বৃত্তের কেন্দ্রে পুরুষ এখনও স্বপ্নপাগল।


Rate this content
Log in