Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manas Pramanik

Classics Inspirational

5.0  

Manas Pramanik

Classics Inspirational

#'সবেগে সমদ্যুত'

#'সবেগে সমদ্যুত'

1 min
362


অন্ধকারের শক্তি বলে...

আমি যাদের চিহ্নিত করি,

দেশের রাজনীতির অলিতে গলিতে...

দাপিয়ে বেড়াচ্ছে গত পাঁচ বছর ধরে।

গোটা পৃথিবীর কাছে বদলে যাচ্ছে...

ভারত বর্ষ নামক যে ধারণা ছিল_

শ্রদ্ধা, সমীহ আর সম্মানের ধারণা,

বুদ্ধের দেশের ধারণা, গান্ধীর দেশের ধারণা।

সেই ধারণা টাই বদলে যাচ্ছে...

সারা পৃথিবীর কাছে কারন-

আসারাম থেকে রাম রহিম বাবা

সকলের চোখ ক্ষমতার লোভে চক চক করছে।


যেখানে সপ্ন শিহরণ বিদীর্ণ রাত্রি

বিস্ফারিত চক্ষে_

পরিত্রাণের পরিবর্তনে বিশ্বাসী সম্মুখ সমরে


ছুটিছে ওরা দিগন্তময়

ওঠে শুধু অবাধ্যতার কলরব

চাইছে লিখতে নতুন নিয়ম


জানি আজও_

"শান্তির লালিত বাণী শুনাইবে, ব্যর্থ পরিহাস...."


রণডঙ্কার আজ_

রণহুঙ্কার আজ চারি দিকে

ঝলসে ওঠো_গর্জে ওঠ

করিব ধ্বংস অজাত শত্রু

মিটাব ক্ষুধা ধর্ম দিয়ে...

ঘৃণিত যারা, শোষিত যারা, দলিত যারা_

দেখ আজ তাদের 'সবেগে সমদ্যুত'...


পরিবর্তন চাই প্রতীক্ষনে

পরিবর্তন শুরু হোক নিজের নিজেই।


Rate this content
Log in

Similar bengali poem from Classics