Manas Pramanik

Classics

3  

Manas Pramanik

Classics

নিবেদন

নিবেদন

1 min
548


কি লিখি তোমায়!

ভাবতে ভাবতে কাটলো সারাটা দুপুর,

   তবু এলোনা একটি ভাষা

       আমার পেনের ডগায়....


আসলে তুমিতো নও কোনো

      গ্রীষ্মের সোনালী রদ্দুর,

যার সোনালী রঙিন আলো মনে আনে শান্তি....

আর গ্রীস্মের সাদা সাদা ফুলের পাপড়ি,

    আনে প্রেম ভালোবাসার এক নিদান...


কিন্তু, হঠাত্ হওয়া ঝড়ের বাতাসের নির্মম প্রহার

 মে মাসের কচি ফুলের মৃত্যু অতিথি.....

আর নিমেষেই সমস্ত সৌন্দর্য্যের অবসান....

  তাদের স্বপ্নের শুভ যাত্রা ছেড়ে

      বাধ্য করে শেষ যাত্রার যাত্রীগামী পথের পথিক্ হতে..


কিন্তু তোমার সৌন্দর্য্যতো অমরণ,

    মায়া, মমতা আর ভালবাসার শেষ বিন্দু দিয়ে 

বোনা তোমার রূপ যুগে যুগে থাকবে 

অনন্তময় শক্তির অধিকারী হয়ে......

    ছাপিয়ে যাবে সমস্ত প্রেমিক-প্রেমিকার অন্তরঙ্গ প্রেম....


যদি তা না হয়....আমার এই লেখা....

হাজার হাজার বছর পরেও দাঁড়িয়ে থাকবে,

   মশাল হাতে তোমার ভালবাসার প্রতীক হয়ে.........!!


Rate this content
Log in

Similar bengali poem from Classics