Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sayani Banerjee

Abstract

3  

Sayani Banerjee

Abstract

রূপকথা

রূপকথা

1 min
602


রং বেরঙের গল্প গুলো 

বইয়ের থেকে চোখের পাতায় ,

নীল আকাশের তুলোয় চেপে 

স্বপ্ন জ্বাল বুনতে শেখায় l 

কখনো আসে রাজার কুমার 

পক্ষীরাজের ঘোড়ায় চড়ে ,

রাজকুমারী ফুলের দেশে 

ক্লান্ত হয়ে ঘুমিয়ে পরে l 

মাঠ পেরিয়ে প্রজাপতি 

হরেক রকম রং ছড়ায় ,

ব্যাঙ্গমা আর ব্যাঙ্গমীতে 

রাত্রি জুড়ে পাহাড়া দেয় l 

চাঁদের বুড়ি নিজের মতো 

চরকা কাটে হাসিমুখে ,

রাজা রানীর দুঃখ কাটে 

অন্তমিলের গল্প সুখে l 

ফুলের শিশু রূপকথাতে 

ভাবনার দেশ সাজাতে আসে -

বন্ধ চোখে চাঁদের ছোঁয়া 

ভাসিয়ে দেয় ঘুমের দেশে l 

রূপকথার মায়াজালে 

বন্দি থাকে ছেলেবেলা ,

রাক্ষস আর বীরের গল্পে 

মুগ্ধ সকাল , সন্ধ্যা বেলা ll


Rate this content
Log in

Similar bengali poem from Abstract