Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ranit Das

Abstract Tragedy

2  

Ranit Das

Abstract Tragedy

রাত্রি

রাত্রি

1 min
683


আমি হেঁটে চলেছি-

নেই কেউ আমার সামনে,

নেই কেউ ডাইনে

নেই কেউ বাঁয়ে

এমনকি-

নেই কেউ পিছনে,

আমি সম্পূর্ণ একা।

চারিদিকে নিস্তব্ধ নিশুতি

শোনা যাচ্ছে না রাতজাগা পাখিদের দ্বিআহুতি,

সম্বল কেবল আমার একজন-ই

সে হল প্রকৃতি।

নদীর প্রবাহধ্বনি শোনা যাচ্ছে,

মাঝে মাঝে,

শীতল বাতাস আমার মুখে ধাক্কা মারছে।

হঠাৎ মনে হল-

যেন হারিয়ে যাচ্ছি আমি

এ নিস্তব্ধ রাত্রে।

আমি সত্যিই অভাগিনী,

হঠাৎ করে লক্ষীপেঁচার,

কাকলিধ্বনি পেলাম শুনতে।

একি সত্যি!

নাকি আমার মতিভ্রম?

এই কি হয় ফল

করলে অধিক শ্রম?

হাঁটা-চলার এ পথ

কবে যে হবে শেষ

কবে ত্যাগ করবো-

এ জীবন,

কবে হব আমি নিঃশেষ।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract