Ranit Das

Abstract Tragedy

5.0  

Ranit Das

Abstract Tragedy

খোঁজ

খোঁজ

1 min
257


হাজার রাতের রূপকথা ভেসে আসে,

অন্তরীক্ষে শুন্যপথের মাঝখানে,

আমি দুইবাহু উজাড় করেও-

তাকে পারিনা কেন ধরতে?

রাতের মায়াবী জোৎস্নায়,

চাঁদের আলোর মাঝখানে,

আমি দাঁড়িয়ে কল্পনাপ্রবণ,

জীবনজোয়ারের সন্ধিক্ষণে।

তারারা সকলে হাতছানি দেয়,

আমার প্রতি দুঃস্বপ্নে,

তাদের সাথেই মিলেমিশে,

হারিয়ে যাই খগের বনে।

মাঝে মাঝে আমি দূর থেকে,

নিজেকে দেখেই পারিনা চিনতে,

প্রস্ফুটনের পরেই দেখি-

কুসুম নেই বৃক্ষবৃন্তে!

হঠাৎ উধাও? কোথায় সে?

খুঁজে যে পাইনা তাকে,

প্রতি রাতে খুঁজে বেড়াই,

প্রতি পথের বাঁকে।

হারিয়ে যাওয়াই কী ধর্ম হল,

এমনই কর্ম তার,

আমার ভাগ্য লিখে গেলো,

ছিন্নপাতার মনিহার।


Rate this content
Log in