Subrata Nandi

Classics

5.0  

Subrata Nandi

Classics

প্রতীক্ষারত

প্রতীক্ষারত

1 min
808


আমি প্রতীক্ষারত,

প্রতিটি প্রহর কাটাই ঘড়ির কাঁটা মেপে,

অধীর আগ্রহে তাকিয়ে থাকি খোলা জানালার ধারে।

অজস্র স্বপ্নের হাতছানিতে ঋদ্ধ বাতায়ন,

পুরাতনী স্পন্দন স্পন্দিত হৃদয়ের অলিন্দ আদরবাসায়,

নিস্তব্ধ কুঠুরিতে নীরব যাপন চিত্রের অবকাশ,

এঁকে চলি সহস্র রূপকথার বর্ণময় কাহিনী।

আলতো আবেশে কিছুটা তন্দ্রাচ্ছন্ন হ'য়ে পড়েছিলাম,

ফিরে গিয়েছিলাম পুরাতাত্ত্বিক অনুভবে -

অজান্তেই ধেয়ে এসেছিল অনিঃশেষ সুখানুভূতি,

জীবন বৈচিত্র্যের সরল সৌন্দর্যে গড়ে উঠেছিল স্বপ্নের ইমারত,

স্মৃতির স্পর্শে ভেঙ্গে পড়েছিল বাধা-বিপত্তির শৃঙ্খল,

তোমাকে পাওয়ার ঐকান্তিক ইচ্ছায় বিহ্বলিত সর্বক্ষণ।

আজও আমি প্রতীক্ষায় থাকি তোমার ওমের আস্কারায়,

অনুভবের জমি অন্যের বরাদ্দকৃত হতে দিইনি এখনও!

পারেনি আমার আমিত্বকে প্রদর্শনীর প্রদীপ করতে!

শত উষ্ণ বেষ্টনীর ছোঁয়াতেও পোড়েনি আমার বাতায়ন,

ফল্গুধারার প্লাবনের অপেক্ষায় উন্মুক্ত বৈধ প্রণয় প্রণালীর পথ।


Rate this content
Log in