Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

MANIK CHANDRA GOSWAMI

Inspirational Children

3  

MANIK CHANDRA GOSWAMI

Inspirational Children

পরিধির বাইরে

পরিধির বাইরে

1 min
292



নব্য যুগের কিশোর মনের

পরিধি হয়েছে ছোট,

মোবাইলের পরিসর মাঝে

বাঁধা জীবনের ফটো |

তোমরা হয়তো নাম শোনোনি

খেলা তো দূরেই থাক,

ঘরের মাঝেই বন্ধ থেকে

শোনোনি পাখির ডাক |

তোমরা জানোনা কুমির-ডাঙা

এক্কাদোক্কা খেলা,

খেলোনি তো ইকির-মিকির

ঘোরোনি রথের মেলা |

বাঘবন্দী, দাড়িয়া-বান্ধা,

হাডুডু কিংবা খোখো,

কত মজাই পাবে যদি

লুকোচুরি খেলে দেখো |

চোর-পুলিশ বা বাগাডুলি

খেলায় মজিয়ো মন,

আগডুম-বাগডুম ইত্যাদি সবে

অন্তরে অনুখন |

মনের বিকাশ হবেই জেনো

শরীরটা চনমনে,

কষ্ট লাগে যখন দেখি

তোমরা ঘরের কোণে |

পুঁথির জ্ঞানের সাথে সাথেই

অঙ্গ রহিবে ভালো,

ঘরের বাইরে বেরিয়ে যদি

ছোটাছুটি খেলা খেলো |



Rate this content
Log in

Similar bengali poem from Inspirational