Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Fantasy Others

3  

Nityananda Banerjee

Romance Fantasy Others

নিম্নচাপ

নিম্নচাপ

1 min
189


ঝড়ের খবর রাখে পাখি ; 

তিমি চেনে নিম্নচাপ,

কাজল কালো মেঘের আঁখি; 

বৃষ্টি দিল মরণ ঝাঁপ ।

চায়ের কাপে তুফান ওঠে ;

কে দিয়েছে লম্বা লাফ,

যায় কি বোঝা পাখির ঠোঁটে ;

বিরহ ব্যথার কেমন মাপ !

পাল্কি চলে দুলকি চালে ;

বর দেখছে বৌএর মুখ,

প্রেম পিরীতি আদিম কালে ;

বেশ বাড়াতো মনের সুখ।

যে কারণে মন ভেঙেছে ;

ঝড় দিয়েছে পূর্বাভাস ,

পরকীয়ায় মন রেঙেছে ;

তাই বারবার ফিরে চাস ।

জ্বালানি তেল আক্রা ভীষণ ;

রোজ বাড়ছে আলুর দাম,

আমরা খুঁজি কে বিভীষণ ;

পূর্ণ তাতেই মনস্কাম ।

লিখছি কিছু ঘরে বসে ;

ঝরা পাতার আত্মকথা,

ইচ্ছে করে যারা খসে ;

হাসছে কত বনলতা ।

দোদুল দোলায় হিমেল হাওয়া ;

ঘূর্ণিঝড়ের নিম্নচাপে ,

বুকের ভিতর আসা যাওয়া ;

বেদন বাদন মন খারাপে ।

***********************"***



Rate this content
Log in

Similar bengali poem from Romance