Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Romance

4.9  

Priyanka Bhuiya

Romance

মন কেমনের বাদল

মন কেমনের বাদল

1 min
1.0K


আমার কলম বৃষ্টিবিলাসী, সময় যেন ভবঘুরে;

'ভালো আছি'র মিথ্যে আদল ক্লান্ত হৃদয়পুরে,

এ শহর অবেলার ধারাপাত মাখে আলগোছে,

হারানো মুহূর্তেরা পরিচিত পথের রেখা মোছে।


শ্রাবণধারায় পিয়াসী মন অলীক সুখের সন্ধানী,

অনাদরের অভিমানে অ্যালার্ম ঘড়িটা প্রাক্তনী;

মন কেমনের বাদল ঘনায় প্রসারিত আকাশে,

গুমটিমুখো ট্রাম অতীতগামী ক্লান্ত অবকাশে।


ভাঙাচোরা স্রোতের অভিযোগ মাপে মুঠোফোন,

ট্রাফিকের ক্যাকোফনি ঢাকে পছন্দের রিংটোন;

উদাসী বাতাস শুধু বিলি কেটে যায় এলো চুলে,

তবু আমি আসব ফিরে, হই না যতই বাউন্ডুলে।


বৃষ্টি শুকোনো চিরাচরিত নির্জন একলা দুপুর,

ক্লান্ত জীবনীরা দিচ্ছে ওই মেঘের দেশে পাড়ি;

মনের গভীরে নিত্য স্মৃতি-বিস্মরণী ছন্দপতন,

পিছুটান কুড়োতে তবু রোজ ফিরে আসি বাড়ি।


Rate this content
Log in