Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Supriya Chakraborty

Classics Inspirational

2  

Supriya Chakraborty

Classics Inspirational

লেগেছে আগুন/সুপ্রিয়া চক্রবর্ত

লেগেছে আগুন/সুপ্রিয়া চক্রবর্ত

1 min
440


জ্বলছে আগুন আমাজনে,জ্বলছে বিরাট দাবানল

জ্বলছে আগুন বাজার হাটে, হচ্ছে বিশাল কোলাহল।


লাখে লাখে মরছে পশু, মরছে ওরা অবলা জিব,

বাঁচার মাঝেও মরছে মানুষ,মধ্যবিত্ত,অথবা গরীব।


মরছে মানুষ, আমজনতা,দ্রব্যমূল্য আকাশ

ছোঁয়া

আগুন বাজার সবজি পাতি, পেটে আগুন, চোক্ষে ধোঁয়া।


পিয়াঁজের দাম অগ্নি তুল্য, শুনলে গায়ে দিচ্ছে ঘাম,

আলুরও দাম বিশাল উঁচু, গরীবের পেটে 

পড়ছে লাগাম।


সারা দেশে জ্বলছে আগুন,সর্বনাশের আগাম বার্তা

এতো আগুন নিভবে কবে? আসবে কবে পরিত্রাতা!


সোনার দাম অস্বাভাবিক, যায়না ছোঁয়া সোনার দাম,

বিয়ে দিতে মেয়ের বাবার, ছুটলো বুঝি সে কালঘাম।


কোথায় পাবে এতো টাকা, সংসারের কি

বিশাল চাপ,

দ্রব্য মূল্য আকাশ চুম্বি,খরচ মানে অভিশাপ।


এতো আগুন চারিদিকে,সারা দেশে জ্বলছে

আগুন,

এ আগুন কে নেভাতে হবে, আনতে হবে মিষ্টি ফাগুন।


Rate this content
Log in