Supriya Chakraborty

Abstract Romance

1  

Supriya Chakraborty

Abstract Romance

বসন্ত এসে গেছে

বসন্ত এসে গেছে

1 min
813




বসন্ত জাগ্রত দ্বারে,শীত তবু চায়না যেতে,

বাতাসে শীতের শীতল পরশ...


        বাসন্তিকার আরাধনা হয়ে গেলো,

    বসন্তের আকাশে, বাতাসে প্রেমের গন্ধ,

    পলাশ, শিমুল, কৃষ্ণচূড়া সব লালে লাল

    হয়ে সেজে উঠেছে ভালোবাসার ডাকে।


তাই বসন্ত তো এসেই গেছে,দুয়ারে!

তবু শীত এখনও ছক্কা হাঁকাতে ব্যস্ত।


      দখিনা পবনের আটকে আছে শ্বাস 

      শীতের যাওয়ার অপেক্ষায় সে বসে

      ফাগুয়ার ফাগে বুঝি মাতোয়ারা হবে

      নব বসন্তের আকাশ,বাতাস,বনানী।


গাছে গাছে বসন্তের দূত গাইবে তার

 সুরেলা কণ্ঠ দিয়ে বসন্তের আগমনী বার্তা।


     ব্রজে রাই কিশোরী রা হলি খেলবে

     শ্যামল কিশোরের সাথে,মুরলী

     বাজবে নন্দকিশোর,রাধারাণীর সাথে

     মাতবে ব্রজোধাম, মাতবে ধরাধাম।   

 আহা বসন্তের বাতাসে কি ভালোবাসার   গন্ধ ! বসন্ত বুঝিয়ে দেয় সে এসে গেছে।


Rate this content
Log in