পাহাড়
পাহাড়
তোমার আমার মাঝে এসেছে যা কিছু
মেঘের মতো সরিয়েছো তাদের ,
তোমার দেহের পাকদণ্ডী বেয়ে উঠেছে
আমার চাওয়া, একলা হওয়ার যাত্রা।
তোমার গল্পে পাইন ফলে ভরিয়েছো তুমি সমুদ্র
পাখির ডাকে অজানা বিকেলে আমায়ও
বলতে বলেছো কিছু ।
না বলাতেই বুঝেছ তুমি, শান্ত চোখের চাউনি
শেষ রাত্রিতে ঘুম হয়েছো , ভুল বলোনি একটুও
মিয়েন্ডার এর বাঁকে তুমি জড়িয়ে ধরেছো বারবার
হালকা হয়ে বর্ষা হলে রামধনু এঁকেছো রাস্তায়
বড্ড মিথ্যে এই পৃথিবী সত্যি কেবল তুমি
তোমার প্রেমে শাসন নেই, তাইতো এত রঙিন।