Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Tragedy Others

3  

Madhuri Sahana

Tragedy Others

জয় পরাজয়

জয় পরাজয়

1 min
267


হতভাগী অবলম্বন জড়িয়ে ছিল ,

অবলম্বন হতে পারেনি ।।

ত্বকে ছিল গোলাপের সুষমা ।

ঠোঁটে ছিল অভিমানের কাঁঠালীচাঁপা ।

জন্মের পর থেকে বছর দিন ঘন্টা দিয়ে যে রচনা

মাধবীলতার ঐশ্বর্য্য ছিল তাতে ।।

অবশেষে সহজ বিদায় নিল ।।

যে তরু প্রতিপলে অন্তিমকে দুরে ঠেলে দিয়ে ,

পাতা ঝরিয়ে নতুন করে বাঁচে ;

কঠোর এই ধরায় ঝড় তুফানেও সোজা হয়ে থাকে ।

পরাজয় সহজ হয়না তার ।।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy