STORYMIRROR

Chaiti Mondal

Drama Tragedy Thriller

3  

Chaiti Mondal

Drama Tragedy Thriller

জীবন-মরণ

জীবন-মরণ

1 min
476


জীবন বলে, আমি সত্যি,মরণ বলে আমি,

দুজনের এই দ্বন্দ্ব দেখে,হাসে অন্তর্যামী।

জীবন বলে,সংসারে আমি সুখ দুঃখ বেশে,

মরণ বলে,আমার কোলে শান্তি বেলা শেষে।

জীবন বলে,কর্ম-স্থাপত্যে আমি বিদ্যমান।

মরণ বলে,আমার কদর স্মৃতিতে মুহ্যমান।

জীবন বলে,পঞ্চভূত ছাড়া আমি যে অর্থহীন,

মরণ হেসে বলে তাই আমি পঞ্চভূতে বিলীন।

জীবন বলে,আমি এলে খুশিতে সবাই হাসে,

মরণ বলে,আমার বিরহে চোখের জলে ভাসে।

জীবন বলে, আমি লিখি অতীত বর্তমান,

মরণ বলে,ভবিষ্যৎ আমি, আঁকি ইতির টান।

জীবন মরনের বন্ধুত্ব গভীর,থাকে সাথে সাথে,

অন্তিমে জীবন নিজেকে সঁপে মরণেরই হাতে।


Rate this content
Log in

Similar bengali poem from Drama