Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Chaiti Mondal

Inspirational

4.5  

Chaiti Mondal

Inspirational

নারী কথা

নারী কথা

1 min
846


তার উজাড় করা ভালোবাসায়,

নেই কোনো দীনতা;

তবু নারীর জন্য সমাজ মননে, 

আজও শুধুই হীনতা।

এই সংসার মাঝে নারী বিনা,

শুধুই যে শূন্যতা;

নারী হতেই সকল সৃষ্টি,

পায় যে পূর্ণতা।

সংসার সুখের আগম ঘটে,

নারীর-ই হাত ধরে;

তবু সেইখানে তার বেঁচে থাকা,

প্রতিদিন মরে মরে।

নারী জায়া,নারী ধাত্রী কখনো;

তনয়া,আম্মি রূপে;

তার চাওয়া-পাওয়ার ইচ্ছে গুলো,

বন্দি অন্ধ কূপে।

পুরুষ যে কাজ করতো একা,

দম্ভ নিয়ে মনে;

সে কাজ আজ নারীও পারে,

তাল মিলিয়ে সনে।

নারী দুর্বল নয় যে মোটেও,

সে সৃষ্টি,স্থিতি,লয়;

নারী সম্মান আজ বিশ্ব সমাজে,

ঘোচাবে অবক্ষয়।।


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational