Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Paula Bhowmik

Classics Thriller Others

3  

Paula Bhowmik

Classics Thriller Others

হার্দি গুর্দি

হার্দি গুর্দি

1 min
156


হার্দি গুর্দি, হার্দি গুর্দি, হার্দি গুর্দি, রাউন্ড এন্ড রাউন্ড,

বৈশাখী মেলায় নাই বা গেলাম, তবুও ফ্রেশ মাইন্ড।

হার্দি গুর্দি, হার্দি গুর্দি, হার্দি গুর্দি, মেরী গো রাউন্ড !

ঘুরুবে না হয় মাথা বনবন, শব্দ হবে ঠন ঠনা ঠন,

সোস্যাল মিডিয়ায় ভিড় ভাট্টা, কে জোগায় কার মন!

সারাদিন মান , চিন্তা করে যান, আজ কি লিখবেন ?

হার্দি গুর্দি, হার্দি গুর্দি, হার্দি গুর্দি, মন যে উচাটন ,

সন্ধ্যেবেলায় আসতে চেয়েছিল ঐ দখিনা পবন।

রাখাল রাজা তাকে নিয়ে গেল ফাঁকা মাঠে ঘাটে,

কে দেবে আর বাধা তখন, সূয্যি মামা যে গেছে পাটে।

হার্দি গুর্দি, হার্দি গুর্দি, হার্দি গুর্দি, ফাঁকা মাঠে গোল,

ব্যাগপাইপার-বাঁশী-বেহালার সাথে, বাজাও ঢোল।

মন বলছে, উঠবে ঝড়, সবাই মিলে করবে গন্ডগোল,

শব্দরা সব একের পিঠে একে উঠে, বলবে হরিবোল ।

পয়লা বৈশাখের মাটির ঘোড়া নাচতে চায় যে দুইদিন,

পীর পুকুরের মেলা তো ভাই বসে পর পর তিন দিন।

পক্ষিরাজ নাই বা এলো, কাঠের ঘোড়াতেই চাপুন ।

হার্দি গুর্দি, হার্দি গুর্দি, হার্দি গুর্দি, ফিরে আসুক সুদিন,

বয়েস টা তো কমছে না আর, বাড়ছে দিন কে দিন।

পোজ দিয়ে সেলফি তুলে কত ছবি পোষ্ট করবেন ?

মেক আপ টেকাপ যতই বোলাক, ঘামে ধুয়ে যাবেই,

মাটির ওপর রঙের প্রলেপ থাকে আর বলো কয়দিন।

ঘোড়ায় চড়ে টগবগিয়ে, দেখাও কত আছে হিম্মত !

হার্দি গুর্দি, হার্দি গুর্দি, হার্দি গুর্দি, করে নাও কসরত।

ভালো পারফরমেন্স করতে পারলে পাবে গোটা মাঠ,

রাখাল রাজার সোজা কথা, শুনতে একটু কাঠ কাঠ।

সুযোগ পেলেই মন্ত্রী, সৈন্য , যে কেউ করে বাজিমাত,

হার্দিগুর্দি-হার্দিগুর্দি-হার্দিগুর্দি, ইয়ে হ্যায় কেয়া বাত !



Rate this content
Log in

Similar bengali poem from Classics