Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy

4  

Nityananda Banerjee

Classics Fantasy

এলোচুল

এলোচুল

1 min
321


এলোচুল


পুঞ্জিত বাদল মেঘে ছাইল আকাশ,

রচিবে প্লাবণ ধারা পরি' পীতবাস ।

বাঁধো বেণী রাধারাণী ভেজাওনি চুল,

কুহু আর কেকা ধ্বণি করে মশগুল ।

নিধুবনে মজা পায় তমালিকা সারি,

প্রথম কদম্ব ফুলের প্রেম রকমারি ।

যাবে রাজা মহাতেজা দ্বারকার পুরে,

বেঁধো তারে এলোচুলে অঙ্গখানি ঘুরে ।

বেণীর বাঁধনে তারে জড়াইয়া বক্ষে,

হেরো তারে প্রাণভরে তমালিকা চক্ষে ।

রহিওনা খোলা চুলে মেঘমালা মত,

নয়ন ভাসিবে জলে জানিও সতত ।

ওই আসে কালাচাঁদ লইতে বিদায়,

যুক্তবেণী ব্যতীত তব সদ্গতি নাই ।

রহিবে অচিনপুরে ত্যজি প্রেম গাথা,

রাধারাণী খাইও না আপনার মাথা ।



Rate this content
Log in

Similar bengali poem from Classics