Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sayandipa সায়নদীপা

Romance

1  

Sayandipa সায়নদীপা

Romance

একটা বাসি প্রেমের গল্প

একটা বাসি প্রেমের গল্প

1 min
547



মিটিং মিছিল শহর জুড়ে

ট্রাফিকে আটকে নাভিশ্বাস

বাদুড় ঝোলা বাসের মাঝে

ঘর্মাক্ত দিনের খোশ আলাপ।


যখন দিনের শেষে সন্ধ্যা নামে,

হলদে ধোঁয়ার শরীর চুঁইয়ে

তখন ক্লান্ত তুমি অফিস ফেরৎ

সবকিছু ভোলো শেষে;


বাজারের ফর্দ, বাবার ওষুধ,

আরও হরেক রকম আব্দার।

বিরক্ত মন ব্যাকুল তখন

বন্ধ দিনের কারবার।


ধুলো কাদার নোংরা শহর,

নিকোটিনে ভরা নিঃশ্বাস।

পাড়ার মোড়ে তুমি মাতো 

তোমার রাজনৈতিক তর্জায়।


এদিকে আমি তখন ভীষণ রাগী

মুঠোফোনে মন্দবাসা বাসি,

অভিযোগের পাহাড় নিয়ে 

ঘড়ির কাঁটায় সময় মাপি।


এমনি করেই এক একটা দিন

আমাদের বাসি প্রেমের ঝগড়া কেনা

সেই নুনভাতের রূপকথারা

আমাদের স্বপ্ন ঘরে জমায় দেনা। 


আবার এমন করেই রোজ রাত নামে,

ঝগড়া মাখা ক্লান্তি আমার 

ঠিক ফুরোয় তোমার গোঁফের ঘামে।

তোমার ওই কুঁচকে যাওয়া বুক


আর আমার পাতলা প্রবীণ চুল

রোজ ঠিক এমন করেই আবার মাতে

এক চিলতে ভালোলাগার আবেশ নিয়ে

সেই প্রিয় আলিঙ্গনের উদযাপনে।


Rate this content
Log in