Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Atanu Ganguly

Abstract Drama Action

3  

Atanu Ganguly

Abstract Drama Action

এ কেমন তুমি

এ কেমন তুমি

1 min
95


 "এ তুমি কেমন তুমি" সব কিছুকে ধংস করো- 

কার উপরে উগ্র ক্ষোভের দৃষ্টি হানো,

কাঁপছে ভূমি মৃত্যুভয় তাও কি জানো। 

"এ তুমি কেমন তুমি" দাবানলের রুপটি ধরো।।  


"এ তুমি কেমন তুমি" অহম চাকা স্তব্ধ করো-

দুঃস্বপ্নের কঠিন সাজা দিচ্ছো  কেনো,

অসহায় শিশুর মত আমরা যেনো। 

"এ তুমি কেমন তুমি" নগ্ন চিতায় অট্টহাসি দিতে পারো।।


"এ তুমি কেমন তুমি" মায়ের আঁচল শূন্য করো-

সবুজ মাঠে ক্ষুধার হাহাকারের ধ্বনি,

কোথায় যেনো হারালো সব জ্ঞানের বাণী।

"এ তুমি কেমন তুমি" রক্তবীজে পৃথ্বী ভরো ।।


"এ তুমি কেমন তুমি" শূন্য মাঝে বিরাজ করো-

দু-মুঠো চাল ছিনিয়ে নিলো বসত-বাড়ি। 

রাতের তারায় পুড়ছে আজও সকল নারী।

"এ তুমি কেমন তুমি" দু চোখ বুজে জীবন গড়ো।।


Rate this content
Log in