Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

ANKIT ROY

Abstract Others

3.4  

ANKIT ROY

Abstract Others

দেশ তুমি ভালো থেকো

দেশ তুমি ভালো থেকো

1 min
311


দূরে ভেসে যায় উড়াল সকট, তারই পিছু পিছু আমি,

ফেলে আসা সময়েরা আলোর চাইতে দামি।

ঘুণ ধরা জীবনের নোনা লাগা স্রোতে,

কত শত মণিহারা ডিঙি গেছে ছুটে;


তাদের সে না বলা গল্প ক্ষণিকে

হারিয়েছে মাঝপথে ছোট ডিঙিটিকে-

সময়ের চোরা স্রোতে রঙীন ধূসর

জীবনেরা ফেলে গেছে কত অভিসার!


একা একা বসে আছে এখনো সময়,

ভয় করে এই বুঝি ফের একা হয়।

ভালো আছি, ভালো থেকো কঠিন সময়-

আলোদের ভিড়ে তুমি ঠিক পাবে জয়।

বিশ্বের বাকি আছে এখনও এ বুকে,

দেশ তুমি ভালো থেকো আলো রেখে চোখে।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract