Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

AYAN DEY

Romance

3  

AYAN DEY

Romance

দেখা নেই

দেখা নেই

1 min
445


আকাশের মেঘ থেকে বৃষ্টিরা ঝরে যায় ,

তোমার তো এখনও দেখা নেই ;

গোধূলির জলছবি একা একা এঁকে যাই ,

ক্যানভাসে কেন বলো ছায়া নেই ?

তানপুরা রাখা আছে ধুলোর কভারে ,

আসবে বলো তুমি কোন শনিবারে ?

তোমার তো ঠিকানা জানা নেই ।

ইচ্ছেডানায় লাগা পাপড়ি গোলাপ ,

তোমার আবেশে থাকা সোহাগের ছাপ 

আমায় ঘিরছে আরও জটিল মায়ায় ।

চিন্তামগন এই ক্লান্ত ছায়ায় ;

মিশলে এসো এই জীবন মিছিলে ,

থাকবো মানিয়ে ঠিক দুজন মিলে ;

কবেকার ছোঁয়া তুলে রাখা সেই ।

দূর থেকে আলো মেখে আদরের সিনেমায়

রুপোলি মোড়কের দেখা নেই ,

খোয়াবের মরসুমে রঙ লাগা শালিকের

মায়াবিনী পালকের কথা নেই ।

আনমোনা পিয়ানোয় সুর বেঁধে রাখা ,

রিডে রিডে তার যেন প্রেম দিয়ে ঢাকা ;

আমার তো মণিহারি মায়া নেই ।


Rate this content
Log in