Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Siddhartha Singha

Abstract

3  

Siddhartha Singha

Abstract

বর্ষাদিন

বর্ষাদিন

1 min
372


আমাকে দেখলে ও ভাবে মুখ ফিরিয়ে নাও কেন?


আকাশে রামধনু উঠলে সবাই হাঁ করে তাকিয়ে থাকে

রামধনু কাউকে বলে না---

তাকিয়ে আছ কেন গো?

পুকুরে থোকা-থোকা কচুরিপানা ফুটলে

তার ছটা সকলের নজর কাড়ে 

কেউ করে পা ডুবিয়ে জল থেকে তুলে আনে একটা-দুটো,র

কাউকে অপছন্দ হলেও

একটু তফাতে সরে গিয়ে কখনও কচুরিপানা বলে না---

আমাকে একদম ছোঁবে না।

ঝলসে যাওয়া পৃথিবীতে যখন ঝিরঝির করে বর্ষা নামে

সবাই ঘর থেকে বেরিয়ে পড়ে

বর্ষা কাউকে বিমুখ করে না। 


তুমি স্কুলবাসে যাও, আসো

মাঝে মাঝেই দাঁড়াও ঝুল-বারান্দায়

আমাকে দেখলে ও ভাবে মুখ ফিরিয়ে নাও কেন? 


Rate this content
Log in