Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Kausik Chakraborty

Classics

3  

Kausik Chakraborty

Classics

বন্দিনী

বন্দিনী

1 min
392


যেটুকু মাড়িয়ে যাচ্ছো ধুলোশোক

                                অন্ধকার পথে

যেটুকু চোখের নীচে কালি মাখছো

                                বিচারসভাতে-

তোমার শহর দিচ্ছে সেসকল বিধি ও নিষেধ

আবার আমার জন্য রেখে যাও

                             অনাদায়ী ছাই-

এভাবেই সময় ফেরাতে

কোনোমতে আমি বদলাই

                             আমি বদলাই-

কারা আছে ঘরবন্দী

লুকনো ইজারা থেকে

                    কারা যেন দিয়ে গেছে ঘৃণা

আমিও জীবন সাক্ষী

যেকোনো উজাড় শব্দে

                    আমি তাকে বিষাক্ত মানিনা-

সেইতো মাদক শব্দে তুমিও বন্দিনী

                  আর নিয়মিত ঘর ভাঙো হাতে

আমার চলনশক্তি বাঁধা আছে বাঁধা আছে

                           শহরের নিত্য পাহারাতে...


Rate this content
Log in

Similar bengali poem from Classics