Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sanghamitra Roychowdhury

Abstract Drama Others

4  

Sanghamitra Roychowdhury

Abstract Drama Others

বন্ধুত্বে তুমি আমি

বন্ধুত্বে তুমি আমি

1 min
500


তোমার দু আঙুলের মাঝের হলদেটে পোড়ায় পোড়া নিকোটিন,

আমার জামার পিঠের ছেঁড়া জোড়ায় জোড়া সেফটিপিন,

তোমার ঘরের ফিনফিনে ঘুলঘুলিতে ভিনভিনে মৌমাছিদের বিনবিন,

তবুও অসম্ভব অসম ভাবেও তুমি আমি বন্ধুত্বে ইন্দো-চীন।


তোমার বুকের বাঁ পকেটের নীচে ওঠানামার হিসেবনিকেশ,

আমার চুলে তেল জোটে না রুক্ষকেশেই আছি এইতো বেশ,

তোমার ব্যাগের বন্ধচেনের ভেতরপানে কালোনোটের গুপ্ত দেশ,

তবুও ল্যাম্পপোস্টের রোশনাইতে তুমি আমি বন্ধুত্বে অনিঃশেষ।


তোমার নামের শোভা বাড়ায় উচ্চকোটির পদবি আর ডিগ্রি,

আমার আবার দলিত ছেড়ে উচ্চে ওঠার তাড়াটা নেই শীঘ্রি,

তোমার পদমর্যাদাতে লম্বাসারির হাজারখানেক বিরাট পেডিগ্রি,

তবুও ভয় পাইনে তাতে, জানি হবোনা তুমি আমি বন্ধুত্বে বিক্রি।


Rate this content
Log in