Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Orpita Oyshorjo

Tragedy Inspirational Others

3  

Orpita Oyshorjo

Tragedy Inspirational Others

বিজয়ের কথা

বিজয়ের কথা

1 min
1.2K



লাল সবুজের এই দেশে

কতোই না স্মৃতি দিয়ে ঘেরা 

নিশান আমার দেশে লাল সবুজের মেলা 

বঙ্গবন্ধু থেকে একটি স্বাধীনতা, 

 বাংলাদেশ মানে একটি দেশ আর কবির কবিতার খাতা 

লিখি যতবার , শিহরণ জাগে ততবার, 

লেখা হয় না শেষ, এইতো আমাদের একটি সোনার বাংলাদেশ। 


রক্ত দিয়ে কিনেছিলাম বিজয় ডিসেম্বরে

আজ সেই দিনগুলোর কথা বড্ড মনে পরছে 

বইয়ের ভাঁজে ভাঁজে লেখা একাত্তরের কথা 

যেন সব স্মৃতি দিয়ে ঘেরা ।


বঙ্গবন্ধু থেকে একটি কাব্য, যুগান্তরের যেন মহাকাব্য 

শত বছরের শোষন নিপিড়ন ।


পাক হানাদারদের ওই হাতে

মরলো বীরসেনারা দিনে রাতে

মায়ের বুক খালি করে 


দেশের জন্য জীবন দিয়ে

শহীদ হলো তারা তাতে

 মায়ের চোখের জল

দাম দিতে পারবে কয় জন বল 

মা ডাকে আয়রে খোকন আমার বুকে 

আমি যে মরে যাচ্ছি তোর শোকে 

খোকন যে আসে না ফিরে 

মায়ের চোখ ভিজে অশ্রু জলে 

জয় বাংলা ধ্বনি তুলে,

বুকে মনোবল নিয়ে 

হাজার ছেলে প্রাণ দিল একটা নতুন আশার ভোরে।


মাগো তুমি হায়নাদের ভয়ে কাঁদছ দেখে তাই।


তোমার ছেলেরা ঘর ছেড়েছে তোমায় দিতে ঠাঁই ।

ভয় পেয়ো না মাগো 

তোমার বীর সন্তানরা ছিনিয়ে আনবে সেই ভোর 

রক্ত দিয়ে কিনবে তারা বিজয় ডিসেম্বর।


বিশ্বমাঝে উচ্চাসনে,


পাক বাহিনীর নির্যাতনে,


আর হবেনা শোষন এবার তুমি ফিরবে মাগো তোমার আপন ঘরে।

বীর সন্তানরা থাকবে বেঁচে আমাদের সবার মনে ।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy