Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sunanda Chakraborty

Abstract Inspirational Others

3  

Sunanda Chakraborty

Abstract Inspirational Others

বিদ্রুপ

বিদ্রুপ

1 min
131


আমি কেন ক্ষমা চাইবো ? 

আমি তো কোনো ভুল করিনি ।

আমার মতামত আমার কাছে দামী ।

আমার ইচ্ছের মূল্য সব কিছুর থেকে আগে ।


আমি মাথা নীচু করবো না ,

যেখানে ভুল করিনি , 

সেখানে ভুল স্বীকার করার কথায় আসেনা ।

তাই ক্ষমা আমি চাইব না ।



ওরা বোকা মানুষ ,

কি বোঝে ওরা আত্মসম্মানের অর্থ ,

নিজেকে কি ভালোবাসে তারা ? 

বাসলে হয়তো ভুল হতো না ।


আমার সম্মান চিরকাল আকাশ ছুঁয়েছে ; 

আজও তার অন্যথা হবে না ,

আমি চিরদিন থাকবো সম্মানিত হয়ে ।


ভুল করে তারা , যাদের জ্ঞান কম,

যারা কর্মে দক্ষ নয় , যারা বোকা ।

আমি বড়ো ডিগ্রি পাওয়া মানুষ ,

ভুল করা কি আমার সাজে ? 


আমার জ্ঞানভাণ্ডার পরিপূর্ণ,

আমি বুদ্ধিমান, সর্বোপরি আমি শিক্ষিত,

মাথা নামিয়ে , নিম্ন স্বরে ক্ষমা চাওয়া আমার কর্ম নয়।


 মানুষগুলো নিজেদের শিক্ষিত বলে দাবি করে ,

এরা নাকি ভুল করে আবার ক্ষমাও চায় হাত জোড় করে ।



ভুল করে সাধারণ মানুষজন,

আর আমি তো অসাধারণ,

আমার তাই ভুল করার কথা নয় ,

ভুল করে সাধারণ লোক ,

তারাই চাইবে আমার কাছে ক্ষমা । 

      



Rate this content
Log in

Similar bengali poem from Abstract