Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bisweswar Mahapatra

Abstract Fantasy

3  

Bisweswar Mahapatra

Abstract Fantasy

ভোজন রসিক

ভোজন রসিক

1 min
941



ভোজন রসিক বাঙালি মোরা

মুখরুচি মাছ ভাতে,

ভাজা, পোড়া, ঝাল,ঝোল

কালিয়া, কোপ্তা,অম্বল সাথে৷

ভোজন সারি গান্ডে পিন্ডে

ডুবিয়ে হাতের কব্জি,

মাছটুকু হলে চাইনে পাতে

হরেক রকম সব্জি৷

মাছের ভাজায় শুরু করি ভোজ

পুঁটি কিংবা বাটায়,

তেল কই আর ইলিশ ভাপা

স্বাদেই ভুবন মাতায়৷

আম শোল ,পোনা কালিয়া

তেতুলের পাকাল মাছের টক,

লেবুর রসে বেলের অম্বল

বাঙালির বড়ো শখ৷

এমনি করে ভোজ সারা

মাছ ভাতের বাঙালি,

মাছের স্বাদে মাছের লোভে

 রইবে চিরকালিনের বাঙালি৷


Rate this content
Log in

Similar bengali poem from Abstract