Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Dr . Ramen Goswami

Drama Romance Inspirational

4.3  

Dr . Ramen Goswami

Drama Romance Inspirational

*ভারতীয় গণতন্ত্র*

*ভারতীয় গণতন্ত্র*

1 min
180



আমি গণতন্ত্র খুঁজছি

বারান্দায়, শেলফে, শেলফে

ডিসপ্লে কেসে সারিবদ্ধ সমস্ত জিনিসের মধ্যে-

স্ট্যাচু অফ লিবার্টি থেকে শহীদ স্মৃতিসৌধ পর্যন্ত।


আমি গণতন্ত্র খুঁজছি

বুকশেল্ফে সারি সারি ইতিহাসের বই

বালাশী থেকে একাত্তর, একানব্বই থেকে আজাবদী

দাদা, দাদা আর বাবার সময় কেটে গেছে!



আমি গণতন্ত্র খুঁজছি

বিজয়ী স্বৈরাচারের ইতিহাসে সত্য কোথায়?

একজন মানুষের স্বপ্ন, অধিকার এবং জীবন

মহাবিশ্বের অনন্তকালের একটি অবহেলিত, সীমাহীন দাস জীবন!


আমি গণতন্ত্র খুঁজছি

সিরাজ শিকতার কোথায়? অহংকার মাধ্যমে

নিরাপত্তা থেকে নিখোঁজ ব্যক্তি থেকে হত্যা, বিশেষ বাহিনী

রক্তাক্ত রাজপথে গর্বে কাঁপছে পুলিশ রাষ্ট্র!



আমি গণতন্ত্র খুঁজছি

স্কুলে, নার্সারি স্কুলে, বিশ্ববিদ্যালয়ে

সহপাঠীদের দ্বারা হাতুড়ি, প্রাপ্তবয়স্কদের দ্বারা অপমানিত

সভ্য সমাজের উন্মাদনা!


আমি গণতন্ত্র খুঁজছি

মসজিদ, মন্দির, ধর্ম, ধর্মীয়, অধর্মীয়

অজ্ঞতা, অন্ধত্বের ভয়ে পোশাক

ঢাকার নীরবতায় বিদ্বেষের হাহাকার!


আমি গণতন্ত্র খুঁজছি

আমার ক্ষেত্রে টিকে থাকার নামে আপস

ক্ষণস্থায়ী স্বপ্নে একা, অনন্ত মৃত্যুর প্রতিটি মুহূর্তে

বিপ্লবী আত্মসম্মানে নিজের যৌবন!


আমি গণতন্ত্র খুঁজছি

স্বাধীনতা সংগ্রামী মানুষের হাতে

একটি অক্লান্ত, নিরলস কর্মের অনুভূতি, চোখের পলক

মুক্তিযুদ্ধের চিরন্তন আঁধারে, মুক্তির স্বপ্ন-


আমি গণতন্ত্র খুঁজছি

আমি গণতন্ত্র খুঁজছি।




Rate this content
Log in

Similar bengali poem from Drama