Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

SUSHANTA KUMAR GHOSH

Classics Fantasy Inspirational

4  

SUSHANTA KUMAR GHOSH

Classics Fantasy Inspirational

ভালবাসা কোথায় থাকে

ভালবাসা কোথায় থাকে

1 min
9


ভালবাসা কোথায় থাকে

সুশান্ত কুমার ঘোষ


বলতো দেখি কোথায় থাকিস ? বুকে? নাকি চোখের তারায় ?

বল দেখি তোর স্বরূপ কেমন ? যে এসে রোজ সামনে দাঁড়ায়

কোনখানে তার তুই রয়েছিস ? চোখ তো কেবল শরীর দেখে !

আর তো কিছুই যায় না দেখা ! ভালোবাসা কোথায় থাকে ?

আকার কেমন ? বর্ণ কি তার? তার কি কোনো গন্ধ আছে ?

ও সব কিছুই পাইনা খুঁজে বুকে কেবল আমোদ নাচে ।

যখন জাগিস মনের কোনে দাঁড়াস যখন সামনে এসে

তখন আমার ভুবন কেমন আমোদ খুশির আলোয় ভাসে ।

বুকের ভিতর তরাস জাগে রক্ত কেমন ছলকে ওঠে

রঙ ভরে যায় চোখের তারায় শিরায় শিরায় তুফান ছোটে ।

বল তবে তোর শক্তি কত ? লক্ষ্যে ছুটিস আলোর আগে

কোন মহাবল তোর ভিতরে যার পরশে পাষাণ জাগে !

বল দেখি তোর মূল্য কত তোর ভাঁড়ারে কি ধন আছে ?

হোক ব্যবধান যতই যোজন পরাণ কেন তেমনি নাচে ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics