Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Abhishek Chanda

Romance Inspirational

4.0  

Abhishek Chanda

Romance Inspirational

।।বার্ষিকী।।

।।বার্ষিকী।।

1 min
696


দেখতে দেখতে কিভাবে যেন একটা বছর কেটে গেল,

আজও মনে পড়ে সেই দিনটা,

প্রথমবার যেদিন তোমার ছবি দেখেছিলাম॥


মনে আছে মেলামেশার কয়েকটা দিনেই তোমাকে আমার দুর্গা বলেছিলাম?


না একটুও আক্ষেপ হয়না কারণ তোমাকে আমি ঠিকই চিনেছিলাম॥


তোমাকে বলেছিলাম মনে আছে?

ভাগ্য ভালো যে আমার দু-দুটো প্রেম ভেঙে গেছে,

ভগবান মনে হয় আমার জন্য সেরা উপহারটাই রেখেছিল যে তোমার সন্ধান পেয়েছিলাম॥


আমি জানি,

তোমাকে নিয়ে আমার লেখা কবিতায় আমি ডুবে থাকি,

তুমি হলে সেই সমুদ্র,

সাঁতার না জানলেও বারবার ঝাঁপ দিতে চেয়েছিলাম॥


তবে তুমি স্বার্থপর,

হ্যাঁ তুমি খুবই স্বার্থপর কিন্তু সেই স্বার্থপরতায় যে আমি একটা সুন্দর ভবিষ্যত দেখতে পেয়েছিলাম॥


মনে পড়ে সম্পর্কের সেই টানাপোড়েনের দিনগুলো,

যখন দূরে সরে যেতে চেয়েছিলাম?


কিন্তু দেখো ভগবানের লীলা,

আবারও যে তোমার কাছেই চলে এসেছিলাম॥


আমি তোমায় হারানোর ভয় পাই,

সেটা বাস্তবে হোক কিংবা স্বপ্নে,

মনে আছে তোমাকে বলেছিলাম?


এই ছোট্ট কবিতায় তোমাকে কি বা ব্যাখ্যা করবো,

তোমাকে নিয়ে লিখতে গেলে যে একটা কাব্য লিখে ফেলবো,

যে কাব্যে তুমি ছিলে নায়িকা আর আমি তোমার নায়ক হতে চেয়েছিলাম॥


ভবিষ্যত শব্দটির সাথে আমি আজও অপরিচিত,

সময়ের সাথে লড়াই করে এগিয়ে যাচ্ছি শুধুমাত্র,

কিন্তু আমি যে শুধু তোমারই থাকতে চাই,

তোমারই আছি এবং তোমারই হতে চেয়েছিলাম॥


স্বপ্নের একবছর,

হ্যাঁ স্বপ্নের একবছর আমি তোমাকে দিলাম॥


                                  (সমাপ্ত)

                 ✍️অভিষেক চন্দ (অভি০০৭)



Rate this content
Log in

Similar bengali poem from Romance