Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

অখিল মনির

Tragedy

3.3  

অখিল মনির

Tragedy

অবসর

অবসর

1 min
947



চাকুরী থেকে অবসরকালীন জীবন যাপন,

নিঃসঙ্গ এককী মনে হয় পুরো ভুবন।


অবসর সময় দিনগুলি যায় খুবই কষ্টকর,

এদিক ওদিক যাই তবুও কাটে না প্রহর।


চাকুরীতে ছিলাম মোরা কত শত জন,

একাকী নিঃস্ব ঘরে দিন কাটে মোর এই মন।


 কখন মোর সময় চলে যেত কাজে কর্মে

গল্প করবো এমন নেই কেউ মোর ডানে বামে।


দিনের পর রাত, আবার রাত পেরিয়ে দিন আসে,

চাকুরী ছেড়ে, মোরে কেউ নেয় না ভালোবাসে।


চাকুরীরত সবার কাছে ছিলাম ভালো

অবসরে হয়ে গেলাম সবার মনে কালো। 


এই জীবন নায়ে কষ্টে কষ্টে কাটে মোর দিন,

ও বলে, সে বলে; বাহ্! আমি নাকি প্রবীন।


চাকুরী ছেড়ে এখন সবার কাছে বোঝা,

সবাই মোর রাজা , আমি হয়ে গেলাম প্রজা।


কথার বেলায় মন, সর্বদা রাখতে চাই নরম

 কটু কথা শুনলে, মনটা হয়ে যায় গরম।


কাজে,চলায়,কথায় আসতে চায় না কেউ ধারে, 

 সবাই চায় মরন , বিদায় দিবে মাটির ঘরে।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy