Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

অখিল মনির

Abstract

1  

অখিল মনির

Abstract

একটু সুখের আশায়

একটু সুখের আশায়

2 mins
1.3K


সুখ তুই কি আসবি না আমার মাঝে-

এই দরিয়ে আর কত ছলনা করবি আমার সাথে?

কত গ্রাম শঽর দেশ ফেরিয়ে সাহারা মরুভূমিতে আসালাম তোর খোঁজে, 

 একটু সুখ না দিয়ে কষ্ট দিস কেন এত বারেবারে?

 স্কুল জীবন শেষ করে কম বয়সে চাকুরীতে এসেছিলাম একটু সুখের আশায়, 

ঘাম ঝরিয়ে রাত দিন পরিশ্রম করে পেলাম না তোর দেখা।

তুই আছিস কই আমায় একটু দেবি দেখা,

যেভাবে হোক তোকে ছিনিয়ে আনবোএই আমার কথা।

একটু সুখের জন্য কাজ করতে গিয়ে শরীর বেয়ে ঘাম ঝরঝর পরে মনে ঽয় তখন সুখ আসবে আমার কপালে, 

বেলা শেষে প্রিয়জনের কষ্টের কথা শুনে সব যায় তখন বিফলে।

একটু সুখের জন্য মধ্যে রাতে চাঁদের পাশের সুখ তাঁরা সাথে কথা বলি, 

 তার দুঃখ কষ্ট বেদনা শুনে কি আমি বসে থাকতে পারি?

নিজের সুখের চিন্তা বাদ দিয়ে তাকে সুখে রাখার জন্য নিজের জীবন শেষ করে দিয়ে ঽলেও বাজী রাখি।

একটু সুখের জন্য মরুতে মাইলের পর মাইল ঘুরি, 

মরুর মানুষ, পশুপাখি কাছ থেকে সুখ খুঁজি -

 এদের দুঃখ কষ্ট বেদনা দেখলে মনে ঽয় আমার মত সবাই এমন দুঃখ কষ্ট বেদনা ছড়াছড়ি। 

নিরবে একাকী বসে বসে ফায়ার বক্সের শেষ কাটিটাও শেষ করে দেই একটু সুখ পাওয়া আশায়, 

সব শেষ আবার দুঃখ কষ্ট বুকের মধ্যে ভিড় জমায় আমায়।

তখনি নিভৃতে নিঃশব্দ ভরাক্লান্ত দেঽ নিয়ে বন্দী খাঁচায় ফিরে আসি।

বন্ধু বান্ধব আত্মীয় স্বজন ভাবে আমি আছি কত সুখে, 

কষ্টের কথা বললে ওরা হাসে আর বলে সরকার ভালো মাইনে দিচ্ছে বাসা দিচ্ছে খাবার দাবার সব দিচ্ছে তুই কি তামাসা করিস কেন আমাদের সাথে -

তোমারা কি একবারো জানতে চাও না কেন?

 আমার দুঃখ কষ্টগুলো কি শুনতে পারো না কি আমার পাশে বসে থেকে ।

এদের কথা শুনে মনে মনে ভাবি দুনিয়ার কেউ বোঝবে না আমার দুঃখ কষ্ট তাই এই পৃথিবীর 

মানুষদের বাদ রেখে ,

একটু সুখের জন্য কথা বলি আমি উপরওলার সাথে। 

 আমি নিশ্চিত আমার চাওয়া পাওয়া খোদা নিরাশ করবে না তাতে।


Rate this content
Log in